-->
শিরোনাম

দুস্থ মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ

ভোরের আকাশ ডেস্ক
দুস্থ মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ
পাতরাপাড়া ভোগ্যপন্য সমবায় সমিতি লি. এর শীতবস্ত্র বিতরণ

দিনাজপুর জেলার হামিদপুর, রাজবাড়ীর গোয়ালন্দ, গাজীপুরের কালীগঞ্জে দুস্থ মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

 

আমাদের ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি জানান, দিনাজপুর জেলার হামিদপুর ইউপির পাতরাপাড়া মানবকল্যাণ ভোগ্যপন্য সমবায় সমিতি লি. এর উদ্দ্যোগে শনিবার সকাল সাড়ে ১০টায় পাবর্তীপুর উপজেলার ৫ শতাধিক নারী পুরুষের মাঝে শীতবস্ত্র হিসাবে শাল চাদর বিতরণ করা হয়েছে।

 

এ সময় উপস্থিত ছিলেন, ৯নং হামিদপুর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব রেজওয়ানুল হক। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, পাতরাপাড়া বসবাড়ী রক্ষা কমিটির সভাপতি নূর মোহাম্মাদ আবুল কালাম আজাদ।

 

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, হামিদপুর ইউপি সদস্য মো. সাইদুর রহমান, বসবাড়ী রক্ষা কমিটির সদস্য মো. জুলফিকার আলী ভূট্টু, মো. আকতারুজ্জামান, মো. মাইনুদ্দিন সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

 

এ বিষয়ে হামিদপুর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব রেজওয়ানুল হক জানান, অন্যন্য এলাকার তুলনা দিনাজপুর অঞ্চলে শীতের তীব্রতা বেশি বিশেষ করে কয়লাখনির আশেপাশে বড় জলাশস থাকায় শীতের তীব্রতা বেশি অনুভব হয়। আজকের এই শীতবস্ত্র বিতরন অনুষ্ঠানটি নিঃসন্দেহে মহতি কাজ। আমি এই সংগঠনের উন্নতি ও সমৃদ্ধি কমনা করছি। শীতবস্ত্র পেয়ে এলাকার নারী পুরুষরা অনেক অনন্দিত হয়েছে এবং তারা এই সংগঠনের প্রতি কৃজ্ঞতা জানিয়েছে।

 

আমাদের রাজবাড়ী প্রতিনিধি জানান, রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দেবগ্রাম ইউনিয়নের দুস্থ ও অসহায় ৬শ মানুষের মাঝে শীতবস্ত্র (কম্বল) বিতরণ করা হয়েছে। উত্তরণ ফাউন্ডেশনের উদ্যোগে ও বাংলাদেশ পুলিশের ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার ও উত্তরণ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হাবিবুর রহমান বি.পি.এম (বার), পি.পি.এম (বার) এর সার্বিক ব্যবস্থাপনায় এ শীতবস্ত্র বিতরণ করা হয়।

 

শুক্রবার বিকেলে উপজেলার দেবগ্রাম ইউনিয়নে উত্তর চরপাঁচুরিয়া এলাকায় উত্তরণ ফাউন্ডেশন কর্তৃক প্রস্তাবিত দৌলতদিয়া পূর্বপাড়ার অসহায় বৃদ্ধ ও শিশুদের জন্য বৃদ্ধাশ্রমে এ শীতবস্ত্র (কম্বল) বিতরণ করা হয়।

 

এ সময় অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, গোয়ালন্দ ঘাট থানার অফিসার ইনচার্জ প্রান বন্ধু চন্দ্র বিশ্বাস, তদন্ত কর্মকর্তা উত্তম কুমার ঘোষ, দেবগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. হাফিজুল ইসলাম, দৌলতদিয়া পূর্বপাড়ার বাসিন্দাদের (যৌনকর্মীদের) নিয়ে কাজ করা সংগঠন 'অসহায় নারী ঐক্য সংগঠন' এর সভানেত্রী ঝুমুর বেগম, উত্তরণ ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবক সহ জেলার কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ প্রমুখ।

 

আমাদের কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি জানান, গাজীপুরের কালীগঞ্জে উপজেলা প্রশাসনের আয়োজনে আশ্রয়ণ প্রকল্পের উপকারভোগী শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করেছেন গাজীপুর-৫ আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা আখতারউজ্জামান।

 

কালীগঞ্জ উপজেলারর বক্তারপুর ইউনিয়নের দক্ষিন রাজনগর আশ্রয়ণ প্রকল্পের উপকারভোগী ১০৪টি পরিবারের মাঝে কম্বল বিতরণ করা হয়। উপজেলা নির্বাহী অফিসার মো. আজিজুর রহমানের সভাপতিত্বে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা আখতারউজ্জামান এমপি।

 

বেনজীর আহমেদের সঞ্চালনায় কম্বল বিতরণ অনুষ্ঠানে অন্যদের মাঝে উপস্থিত ছিলেন, বক্তারপুর ইউপি চেয়ারম্যান আতিকুর রহমান আকন্দ ফারুক, তুমলিয়া ইউপি চেয়ারম্যান আবু বকর মিয়া বাক্কু, সাবেক সাধারণ সম্পাদক আব্দুল গণি ভুইয়া, পৌর কাউন্সিলর আফসার হোসেন, বাদল হোসেন, সাবেক পৌর কাউন্সিলর আহমেদুল কবির আবু খানসহ আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, ইউপি সদস্যসহ গণমাধ্যমকর্মীবৃন্দ।

 

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version