-->

সড়ক সংস্কারের নামে অনিয়ম, অভিযানে দুদক

ময়মনসিংহ ব্যুরো
সড়ক সংস্কারের নামে অনিয়ম, অভিযানে দুদক

ময়মনসিংহ সদর উপজেলার আম্বিকাগঞ্জ সার বাজার সড়কে পূর্বে ব্যবহৃত সুরকি তুলে নতুন করে ছিটিয়ে দিয়ে কার্পেটিং করা হয়েছে। সড়ক সংস্কারের নামে অনিয়ম, নিম্নমানের সামগ্রী ব্যবহার করায় সংশ্লিষ্ট ঠিকাদারের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়ে গত বছরের ৩১ জুন ময়মনসিংহ দুদক উপ-পরিচালক বরাবরে নির্মাণ কাজ বাস্তবায়নকারী মেসার্স সাইফ এন্টারপ্রাইজের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন স্থানীয় আজিম উদ্দিন, সিরাজ মিয়া সহ চার ব্যক্তি।

 

অভিযোগের প্রেক্ষিতে এ বছরের ২৪ জানুয়ারি সরেজমিনে নিরপেক্ষ প্রকৌশলীর উপস্থিতিতে দুদকের এন ফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়।

 

অভিযান পরিচালনাকালে উপস্থিত ছিলেন, দুদকের উপ-সহকারী মো. শাজাহান মিয়া, মো. রেজওয়ান আহমেদ ও কোর্ট ইন্সপেক্টর বিপ্লব ঘোষ। এছাড়াও স্থানীয় ইউপি চেয়ারম্যান আবু হানিফ সহ এলাকার অনেকেই উপস্থিত ছিলেন।

 

শনিবার সকালে ময়মনসিংহ দুর্নীতি দমন কমিশনের সহকারী পরিচালক মো. বুলু মিয়া জানান, সড়ক সংস্কারের নামে অনিয়মের বিষয়ে স্থানীয় লোকজন দুদকের বরাবরে লিখিত অভিযোগ করেন।

 

অভিযোগে উল্লেখ করেন, আম্বিকাগঞ্জ সার বাজার থেকে পরানগঞ্জ বাজার পর্যন্ত স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিডি) এর অধীনে পৌনে তিন কিলোমিটার সড়ক নির্মাণ কাজ চলছে। এরমধ্যে প্রায় দুই কিলোমিটার সড়ক প্রশস্ততায় দুপাশে ৩ ফুট করে মোট ৬ ফুট বৃদ্ধি করার কথা রয়েছে। তবে ঠিকাদারি প্রতিষ্ঠান প্রশস্তকরণ কাজে নতুন ইট বা সুরকি ব্যবহার না করে পুরনো সুরকি উঠিয়ে কারপেটিং করে সংস্কারের কাজ শেষ করেছে। এতে একদিকে কাজের অনিয়ম অন্যদিকে নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহার করায় রাস্তার বিভিন্ন জায়গায় ডেবে গিয়ে ফাটল দেখা দিয়েছে।

 

তিনি আরো জানান, সরেজমিনে গিয়ে অভিযোগের সত্যতা পাওয়া গেছে। আলোচনা সাপেক্ষে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে প্রতিবেদন দাখিল করা হবে।

 

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version