-->
শিরোনাম

৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন

মাগুরা প্রতিনিধি
৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন

"বিজ্ঞান ও প্রযুক্তি, উদ্ভাবনেই সমৃদ্ধি" এই প্রতিপাদ্য নিয়ে মাগুরায় ৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, ৮ম বিজ্ঞান কুইজ ও ৮ম বিজ্ঞান অলিম্পিয়াড ২০২৪ অনুষ্ঠিত হয়েছে।

 

আজ সোমবার সকালে মাগুরা সদর উপজেলা পরিষদ চত্বরে এ মেলার উদ্বোধন করা হয়।

 

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দুই দিনব্যাপী ৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদ্বোধন করেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু নাসের বাবলু।

 

সদর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) মো. সাদ্দাম হোসেন, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রেজাউল ইসলাম।

 

আলোচনা সভা শেষে অতিথিবৃন্দ মেলায় আগত বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ক্ষুদে বিজ্ঞানীদের প্রদর্শিত স্টলগুলো পরিদর্শন করেন এবং তাদের সাথে বিভিন্ন বিষয়ে কথা বলেন।

 

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্ত্বাবধানে ও বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় ২০ টি স্টলের মাধ্যমে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ক্ষুদে বিজ্ঞানীরা তাদের নতুন উদ্ভাবনী বিষয়গুলো প্রদর্শনের ব্যবস্থা করেছে। দুই দিন ব্যাপী প্রদর্শন শেষে সেরা ক্ষুদে বিজ্ঞানীদের পুরস্কৃত করা হবে। আগামী দিনে এই ক্ষুদে শিক্ষার্থীরা তাদের জ্ঞান ও চিন্তা চেতনাকে কাজে লাগিয়ে নতুন কিছু আবিষ্কার করতে পারবে বলে মনে করেন অনুষ্ঠানের সাথে সংশ্লিষ্টরা।

 

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version