-->
পূর্ব আবুবকরপুর স. প্রা.বিদ্যালয়

ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বিরূদ্ধে দুর্নীতি ও অনিয়মের অভিযোগ

ভোলা প্রতিনিধি
ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বিরূদ্ধে দুর্নীতি ও অনিয়মের অভিযোগ

ভোলা জেলার চরফ্যাসন উপজেলার পূর্ব আবুবকরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো.হারুনুর রশীদের বিরূদ্ধে দুর্নীতি, স্বজনপ্রীতি ও অনিয়মের অভিযোগ উঠেছে। বিভিন্ন অনিয়মের মধ্যে, স্কুলের জন্য বরাদ্ধ পাওয়া টাকা সামান্য কিছু খরচ করে বাকী টাকা আত্নসাত, স্কুলে এসে হাজিরা খাতায় স্বাক্ষর করে চলে যাওয়া , নিজস্ব ব্যবসা প্রতিষ্ঠা পরিচালনা করার এবং শিক্ষকদের সাথে বিভেদ সৃষ্টির অভিযোগ উঠেছে।

 

উল্লেখ্য মে’২০২৩ মাসে উক্ত স্কুলের প্রধান শিক্ষক মো. তাহির হোসেন মারা যান। তার পর থেকে দায়িত্বপ্রাপ্ত হন মো. হারুনুর রশীদ। তার বিরূদ্ধে বিশেষ অভিযোগ গুলোর মধ্যে হলো, সদ্যসমাপ্ত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পূর্ব আবুুকরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে কেন্দ্র সংস্কারের জন্য বরাদ্ধের ১ লাখ ৭০ হাজার টাকা। কিন্তুু ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. হারুনুর রশীদ মাত্র ৩০/৩৫ হাজার টাকা খরচ করে বাকী টাকা আত্নসাত করার অভিযোগ উঠেছে।

 

তিনি স্কুলে ঠিকমতো আসেন না আর আসলে ও হাজিরা খাতায় স্বাক্ষর করে চলে যান এবং গিয়ে নিজের ব্যাবসা প্রতিষ্ঠান ফার্মেসী ব্যাবসা পরিচালনার অভিযোগ উঠেছে। নাম প্রকাশ না করার শর্তে ২/১ জন সহকারী শিক্ষক জানান, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হারুনুর রশীদ শিক্ষকদের মধ্যে সবসময় বিভেদ সৃষ্টি করে রাখেন।

 

এ ব্যাপারে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. হারুনুর রশীদের মোবাইলে ফোন দিয়ে প্রশ্ন করলে তিনি বলেন, আমি একটু পড়ে আপনাকে ফোন দিচ্ছি এ কথা বলে লাইন কেটে দেন। পরের দিন আবার ফোন করা হলে তিনি ফোন রিসিভড করেন নি।

 

বিষয়টির ব্যাপারে চরফ্যাসন থানা সহকারী শিক্ষা অফিসার আশরাফ হোসেন বলেন, এ ব্যপারে আমার কিছু জানা নাই। আমি খোঁজ নিয়ে জানাচ্ছি।

 

ব্যাপারটি নিয়ে থানা প্রাথমিক শিক্ষা অফিসার মো. তাসেন উদ্দিন বলেন, আমি ডিসেম্বর মাসে এখানে যোগদান করেছি সুতরাং আমি কাউকে এখনো ভালোভাবে চিনি না। তারপরও যেহেতু অভিযোগ আছে সেহেতু আমি ব্যাপারটি দেখছি।

 

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version