-->
শিরোনাম

জাতীয় গ্রন্থাকার দিবস উপলক্ষে আলোচনা সভা

ফরিদপুর প্রতিনিধি
জাতীয় গ্রন্থাকার দিবস উপলক্ষে আলোচনা সভা

ফরিদপুরে জাতীয় গ্রন্থাগার দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণি অনুষ্ঠিত হয়।"গ্রন্থাগারের বই পড়ি, স্মার্ট বাংলাদেশ গড়ি" এই প্রতিপাদ্যকে সামনে রেখে এ কর্মসূচিটি পালিত হয়েছে।

 

সোমবার ফরিদপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক ও ময়েজউদ্দিন জেলা সরকারি গ্রন্থাগারের যৌথ উদ্যোগে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ময়েজুদ্দিন জেলা সরকারি গ্রন্থকারের লাইবেরিয়ান সাজু আহমেদ এতে সভাপতিত্ব করেন।

 

জাতীয় গ্রন্থাকার দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বইপাঠ, চিত্রাংকন, রচনা ও উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ফরিদপুর জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার, মাগুরা হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজের অধ্যক্ষ রিজভী জামান, মুসলিম মিশনের সাধারণ সম্পাদক প্রফেসর এম এ সামাদ, সাংবাদিক ও কথাসাহিতিক মফিজ ইমাম মিলন, ফরিদপুর পৌরসভার মেয়র অমিতাভ বোস, দৈনিক প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক পান্না বালা প্রমুখ।

উক্ত কর্মসূচি পালনের মাধ্যমে জ্ঞানের পরিধি বৃদ্ধির পাশাপাশি সকল শ্রেণীর মানুষের বই পড়তে উৎসাহী হবে বলে সচেতন মহল প্রত্যাশা করেছেন।

 

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version