-->
শিরোনাম

চট্টগ্রাম জেলা বারের নির্বাচন আগামীকাল

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি
চট্টগ্রাম জেলা বারের নির্বাচন আগামীকাল

আগামীকাল চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচন। জেলা বারের এ নির্বাচনে ১০টি সম্পাদকীয় ও ১১টি নির্বাহী সদস্য পদ‘সহ মোট ২১ টি পদে দু‘টি প্যানেলে ৪২ জন এবং সহ-সাধারণ সম্পাদক, সাংস্কৃতিক সম্পাদক ও নির্বাহী সদস্য পদে স্বতন্ত্র ৩ প্রার্থী‘সহ মোট ৪৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

 

নির্বাচনে আওয়ামীলীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ এবং বিএনপি ও জামায়াত সমর্থিত আইনজীবী ঐক্য পরিষদ জেলা বারের এ নির্বাচনে ২১ টি পদে প্রতিদ্বন্দ্বিতা করছে। এবারের নির্বাচনে সভাপতি পদে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্রার্থী সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু মোহাম্মদ হাসেম ও আইনজীবী ঐক্য পরিষদ থেকে বর্তমান সভাপতি মোহাম্মদ নাজিম উদ্দিন চৌধুরী প্রতিদ্বদ্ধিতা করছেন।

সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্রার্থী মুহাম্মদ ফখর উদ্দিন জাবেদ ও আইনজীবী ঐক্য পরিষদ থেকে মোঃ আশরাফ হোসেন চৌধুরী রাজ্জাক।

 

প্রধান নির্বাচন কমিশনার সাবেক মহানগর পিপি মোহাম্মদ ফখরুদ্দিন চৌধুরী বলেন, ১১ ফেব্রয়ারী রোববার সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত কোন প্রকার বিরতি ছাড়া সমিতি মিলনায়তনে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। জেলা বারের ৭ হাজার ৮৫৫ জন সদস্যের মধ্যে ৫ হাজার ৬১৯ জন এবারের নির্বাচনে তাদের ভোটাধিকার প্রয়োগ করবে। নির্বাচনের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে। নির্বাচনে টেবিল সংখ্যা ২৫টি ও বুথের সংখ্যা ১০০। প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের নির্বাচনী বিধিমালা কঠোরভাবে মেনে চলার আহবান জানানো হয়েছে।

 

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version