-->
শিরোনাম

আইনশৃঙ্খলার অবনতি, চুরি ছিনতাই বৃদ্ধি

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি
আইনশৃঙ্খলার অবনতি, চুরি ছিনতাই বৃদ্ধি
ঈশ্বরগঞ্জ থানা, ময়মনসিংহ

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলায় আইনশৃঙ্খলার চরম অবনতি ঘটছে। এখানে দিন দিন বাড়ছে চুরি ও ছিনতাই সহ নানা অপরাধ। ঈশ্বরগঞ্জ পৌর এলাকার মাদকসেবীর সংখ্যা আশংখ্যাজনক হারে বৃদ্ধি পাওয়ায় পাট বাজারস্থ পুকুরপাড় এলাকার অর্ধ শতাধিক বাসিন্দা প্রতিকার চেয়ে গত ১৮ নভেম্বর ৫ জন মাদক কারবারির নাম উল্লেখ করে থানা পুলিশের কাছে লিখিত অভিযোগ দিয়েও পাননি কোন প্রতিকার। প্রশাসনের পক্ষ থেকে কোন সহযোগিতা না পেয়ে স্থানীয় এলাকাবাসী নিজ উদ্যোগে মাদক কারবারিদের হুঁশিয়ারি করে ব্যানার টানিয়েছেন।

এদিকে মাদকের করাল গ্রাসে যুব সমাজ বিপথগামী হয়ে চুরি, ছিনতাই ও ইভটিজিংয়ে জড়াচ্ছে। ১১ জানুয়ারি টিএন্ডটি রোডের স্কুল শিক্ষিকা জাহানারা বেগমের বাসভবনের তালা ভেঙ্গে নগদ ১ লক্ষ ২০ হাজার টাকার স্বর্ণালঙ্কার সহ প্রায় ৫ লক্ষ টাকা মালামাল চুরি হয়। ১৫ জানুয়ারি দিবাগত রাতে পৌর বাজারের মেসার্স আব্দুর রশিদের দোকান থেকে নগদ ৮০ হাজার টাকা চুরি হয়। ২৬ জানুয়ারি একরাতে উপজেলার পৌর বাজারের ৫ দোকান, মাইজবাগ ইউনিয়নের হারুয়া বাজারে জসিম টেলিকম ও ডাচ বাংলা এজেন্ট ব্যাংকের টিনের চাল কেটে চুরি হয়। রাজিবপুর ইউনিয়নের ২টি মুদি দোকানের প্রায় ২ লক্ষ টাকার মালামাল চুরি করে নিয়ে যায়। ২৯ জানুয়ারি রাতে উপজেলার চর হোসেনপুর পাইভাকুরি গ্রামের মো. আল আমিনের অটো গাড়ি নিয়ে যায়।

৪ ফেব্রুয়ারি ঈশ্বরগঞ্জ ইউনিয়নের নজরুল টেইলার্সের পাশ থেকে জয়পুর গ্রামের মোহাম্মদ রফিকুল ইসলামের বাইক চুরি করে নিয়ে যায়। ৬ ফেব্রুয়ারি রাতে মাইজবাগ ইউনিয়নের তেরছাটি গ্রামের খোকন চকদারের দোকান থেকে নগদ টাকা, ফ্রিজ, টিভিসহ যাবতীয় মালামাল চুরি করে নিয়ে যায়। এর আগে ৩১ ডিসেম্বর রাতে তার ১ লক্ষ ২০ হাজার টাকার একটি গরু নিয়ে যায়। ৭ ফেব্রুয়ারি রাতে পৌর এলাকার দত্তপাড়া গ্রামের সাংবাদিক হাবিবুর রহমানের বাসার গেইটের তালা কেটে ১২৫ সিসি ডিস্কভার ময়মনসিংহ-হ-১৩-৬৬৮৪ নম্বরের একটি বাইক চুরি করে নিয়ে যায়। এর কিছুদিন পূর্বেও এই সাংবাদিকের বাসার টিনের চাল কেটে ঘরের নগদ টাকা সহ প্রায় ৪ লক্ষ টাকার মালামাল নিয়ে যায়। একইদিনে দত্তপাড়া এলাকার ভাড়াটিয়া মুর্শেদুল হক রিয়াদের বাসার তালা ভেঙ্গে নগদ টাকা, স্বর্ণালংকার সহ প্রায় ১ লক্ষ ৫৫ হাজার টাকার মালামাল চুরি হয়।

এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার গৌরিপুর সার্কেল মো. সুমন মিয়া জানান, চুরির ব্যাপারে থানায় লিখিত অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

এ বিষয়ে ময়মনসিংহ-৮ ঈশ্বরগঞ্জ আসনের জাতীয় সংসদ সদস্য মাহমুদ হাসান সুমন জানান, উপজেলায় সাম্প্রতিক কালীনসময়ে চুরি ছিনতাই বৃদ্ধির ঘটনাটি অনাকাঙ্খিত। এ ব্যাপারে আইনশৃঙ্খলা বাহিনীসহ প্রশাসনের কঠোর পদক্ষেপ গ্রহণের মাধ্যমে পরিস্থিতির উন্নতি ঘটাতে হবে।

 

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version