-->
শিরোনাম

পর্যটকদের হয়রানির অভিযোগে আটক ৩৩

স্টাফ রিপোর্টার, কক্সবাজার
পর্যটকদের হয়রানির অভিযোগে আটক ৩৩

কক্সবাজারের পর্যটন জোন কলাতলীর স্পা সেন্টারগুলোর আড়ালে পতিতাবৃত্তি, পর্যটকদের ব্ল্যাকমেইলিং এবং ছিনতাইসহ নানা অপরাধ সংঘটিত হচ্ছে। আইন-শৃঙ্খলাবাহিনীর বার বার অভিযানেও এই অপরাধ থামানো যাচ্ছে না।

 

এবার বিচ ওয়ার্ল্ড নামের একটি হোটেলের কথিত স্পা সেন্টার থেকে ৪ জন নারীকে আটক করেছে ট্যুরিস্ট পুলিশ। তাদের বিরুদ্ধে পতিতাবৃত্তি ও পর্যটকদের ব্ল্যাকমেইল করে অর্থ আদায়ের অভিযোগ রয়েছে।

 

পৃথক আরেক অভিযানে একটি অখ্যাত কটেজের গোপন আস্তানা থেকে ২১ জন নারী ও ১২ জন পুরুষকে আটক করা হয়েছে। তারা সবাই পতিতাবৃত্তি, পর্যটকদের ব্ল্যাকমেইল করে অর্থ আদায়ের সঙ্গে জড়িত বলে জানিয়েছে ট্যুরিস্ট পুলিশ।

 

সোমবার দুপুরে ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত ডিআইজি আপেল মাহমুদ এক ব্রিফিংয়ে এ বিষয়ে বিস্তারিত জানান। তিনি বলেন, ট্যুরিস্ট পুলিশের কাছে তথ্য ছিল বিচ ওয়ার্ল্ড-এ এক ভুয়া সাংবাদিকের একটি স্পা সেন্টারে অনৈতিক কর্মকাণ্ড চলছে। সেখানে অভিযান চালিয়ে অনৈতিক কাজে জড়িত পাঁচজন নারীকে হাতেনাতে আটক করা হয়েছে।

 

অতিরিক্ত ডিআইজি আপেল মাহমুদ বলেন, স্পার আড়ালে নানা অপরাধ সংঘটিত করে অপরাধীরা পর্যটকদের হয়রানি করছে। অন্যদিকে নারী-পুরুষের সংঘবদ্ধ চক্র অনৈতিক কর্মকাণ্ড চালাচ্ছে। এতে পর্যটন শিল্পের দুর্নাম হচ্ছে। তাই অপরাধীদের ধরতে ট্যুরিস্ট পুলিশ সাঁড়াশি অভিযান শুরু করেছে। আটককৃতদের বিরুদ্ধে মামলা দায়ের করে আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

 

ভোরের আকাশ/মি

মন্তব্য

Beta version