-->
শিরোনাম

চুরির ৫দিন পর নবজাতককে উদ্ধার

কুষ্টিয়া প্রতিনিধি
চুরির ৫দিন পর নবজাতককে উদ্ধার

আনোয়ারা বিশ্বাস মা ও শিশু হাসপাতাল থেকে চুরি যাওয়ার ৫দিন পর নবজাতক শিশুটিকে উদ্ধার ও ঘটনার সাথে জড়িত সন্দেহে ২ নারীকে আটক করেছে র‌্যাব। কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার বোয়ালিয়ার গোয়ালগ্রাম মোল্লাপাড়ায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। সোমবার বেলা ১১টায় র‌্যাব-১২ সিপিসি-১ কুষ্টিয়া ক্যাম্পের কোম্পানী কমান্ডার আবুল হাশেম সবুজ এক প্রেস ব্রিফিং-এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

 

ওই র‌্যাব কর্মকর্তা জানান, ৭ ফেব্রুয়ারি দুপুর পৌনে ২টার সময় দৌলতপুর উপজেলার আনোয়ারা বিশ্বাস মা ও শিশু হাসপাতাল নামের প্রাইভেট হাসপাতাল থেকে পলি আরা নামের সংঘবদ্ধ অপহরণকারী চক্রের এক নারী সদস্য সদ্যজাত ২দিন বয়সী আরিয়ান নামের এক নবজাতককে চুরি করে পালিয়ে যায়। এ ঘটনায় ওই শিশুর পিতা মো. দীপু মন্ডল ৯ ফেব্রুয়ারি মানব পাচার প্রতিরোধ ও দমন আইনের ১০ (২)/৮(১)দ.বি.তে অভিযোগ এনে দৌলতপুর থানায় শিশু চুরির অভিযোগে অজ্ঞাত নারীর বিরুদ্ধে মামলা করেন।

 

হাসপাতাল থেকে নবজাতক চুরি যাওয়া বিষয়টিকে বিবেচনায় নিয়ে র‌্যাব শিশুটিকে উদ্ধারসহ এ ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনতে ব্যাপক গোয়েন্দা নজরদারি শুরু করে। র‌্যাব-১২, সিপিসি-১, কুষ্টিয়া ক্যাম্পের একটি আভিযানিক দল বিশেষ সোর্স ওই অজ্ঞাতনামা নারীর গতিবিধি ও অত্র এলাকার সিসি টিভি ফুটেজ পর্যালোচনা করে রোববার রাত ৮টায় উপজেলার বোয়ালিয়া ইউনিয়নের গোয়ালগ্রাম মোল্লাপাড়ায় অভিযান পরিচালনা করে নবজাতক আরিয়ানকে সুস্থ-স্বাভাবিক অবস্থায় উদ্ধার করে। নবজাতক চুরির ঘটনায় জড়িত সন্দেহে স্থানীয় বাসিন্দা হানিফ আলীর স্ত্রী পলি আরা খাতুন ছাড়াও আশরাফুল ইসলামের স্ত্রী মোছা. মাফুজা নামের আরো এক নারীকে আটক করা হয়। নবজাত শিশুসহ হাতেনাতে আটক নারীদ্বয় র‌্যাবের জিজ্ঞাসাবাদে ঘটনার সাথে নিজেরা জড়িত বলে স্বীকারোক্তি দিয়েছেন।

 

ভোরের আকাশ/মি

মন্তব্য

Beta version