-->

১৭ হাজার কোটি টাকা আত্মসাৎ, প্রতারক নাজমুল গ্রেফতার

পিরোজপুর প্রতিনিধি
১৭ হাজার কোটি টাকা
আত্মসাৎ, প্রতারক নাজমুল গ্রেফতার

পিরোজপুরে আলোচিত ১৭ হাজার কোটি টাকা প্রতারনার মাধ্যমে আত্মসাত মামলায় এহসান গ্রুপের অন্যতম সহযোগী মো. নাজমুল ইসলাম খানকে গ্রেফতার করেছেন থানা পুলিশ।

 

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারী) সকালে তাকে জেলার সদর উপজেলার খালিসাখালী এলাকা থেকে আটক করা হয়।

থানা পুলিশ সুত্রে জানা গেছে, প্রতারনার মাধ্যমে গ্রাহকের ১৭ হাজার কোটি টাকা আত্মসাতের ঘটনায় দেশের আলোচিত এহসান গ্রুপের অফিস সহকারী মো. নাজমুল ইসলাম খান একাধিক প্রতারনা মামলায় ওয়ারেন্ট ভুক্ত আসামী হিসাবে দীর্ঘদিন আত্মগোপনে ছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারী) ভোর রাতে তাকে অভিযানচালিয়ে গ্রেফতার করা হয়।

সদর থানার পুলিশের অফিসার ইন চার্জ (ওসি) মো.আসিকুজ্জামান বলেন, গ্রেফতারকৃত নাজমুল ইসলাম খান একাধিক প্রতারণা মামলার ওয়ারেন্ট ভুক্ত আসামী। তিনি দীর্ঘদিন আত্মগোপনে ছিলেন। মঙ্গলবার ভোররাতে জেলার সদর উপজেলার খলিসাখালী এলাকা থেকে থানা পুলিশ তাকে গ্রেফতার করে।

 

উল্লেখ্য, পিরোজপুরে এহসান রিয়েল এস্টেট এন্ড বিল্ডার্স লিমিটেড এর চেয়ারম্যান রাগীব আহ্ধসঢ়;সান ও তার (তিন) ভাই, স্ত্রী সালমা আহ্ধসঢ়;সান সহ পিতা আঃ রব ও চাচাতো ভাই-নাজমুল ইসলামের বিরুদ্ধে গ্রাহকের অর্থ আত্মসাতের অভিযোগে পিরোজপুর আদালতে ও পিরোজপুর সদর থানা সহ বিভিন্ন জেলায় একাধিক মামলা চলমান রয়েছে। ধর্মীয় অনুভূতিকে কাজে লাগিয়ে শরিয়াহভিত্তিক সুদমুক্ত বিনিয়োগের ধারণা প্রচার করতেন রাগীব আহসান।

 

এভাবে ধর্মকে পুঁজি করে ২০০৮ সাল থেকে ২০২২ সাল পর্যন্ত পিরোজপুর সহ পাশ্ববর্তী বাগেরহাট, গোপালগঞ্জ, খুলনা, ঝালকাঠী, যশোর সহ আশপাশের বিভিন্ন জেলার লাখো গ্রাহককে মোটা অংকের সুদ মুক্ত লাভ দেয়ার প্রলভোন দেখিয়ে ১৭ হাজার কোটি টাকা আমানত গ্রহন করেন। প্রতিষ্ঠানটির মালিক এহসান গ্রুপের এমডি মাওলানা রাগীব আহসান।

২০১০ সালে পিরোজপুর সদর উপজেলার খলিশাখালী এলাকায় এহসান রিয়েল এস্টেট অ্যান্ড বিল্ডার্স প্রতিষ্ঠা করা হয়। পরে নাম ও ঠিকানা পবির্তন করেন।

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version