-->
শিরোনাম

আন্তঃধর্মীয় মহাসম্মেলনে সভাপতি গৌতম লাহিড়ি

চট্রগ্রাম ব্যুরো
আন্তঃধর্মীয় মহাসম্মেলনে সভাপতি গৌতম লাহিড়ি
মহাসম্মেলনে বক্তব্য দানকালে প্রেস ক্লাব অব ইন্ডিয়া’র সভাপতি গৌতম লাহিড়ি

চট্টগ্রামের পটিয়ায় আন্তঃধর্মীয় সম্প্রীতি মহাসম্মেলন সম্পন্ন হয়েছে। এতে মুসলিম, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান, শিখ ও বাহাইসহ বিভিন্ন ধর্মের মানুষ ও ধর্মীয় প্রতিনিধিবৃন্দ অংশ নেন। এতে সংবর্ধিত অতিথি হিসেবে বক্তব্য দেন, প্রেস ক্লাব অব ইন্ডিয়া’র সভাপতি গৌতম লাহিড়ি।

তিনি বলেন, আন্তঃধর্ম সমন্বয়ের মাধ্যমে মানবতার জয়গান করা হয়। বর্তমান সময়ে এটা খুবই প্রয়োজন। মানবতার উপর কোন ধর্ম হয় না। সব ধর্মে মানবতার কথা বলা আছে। সব ধর্মের অমিয় বাণী এক এবং অভিন্ন। তিনি ধর্মের নামে কোন বৈষম্য নয়, সবাইকে এর মর্মবাণী উপলদ্ধি করে মানবতার কল্যাণে কাজ করার আহবান জানান।

বুধবার পটিয়া উপজেলার কেলিশহর ইউনিয়নের সত্যানন্দ কালাবাবা যোগ সিদ্ধাশ্রম ও নিত্যানন্দ ধামে অধ্যক্ষ স্বামী নিত্যনন্দ পুরী মহারাজ এর ৩য় তিরোধান দিবস উপলক্ষে আয়োজিত আন্তঃধর্মীয় মহাসম্মেলনে সংবর্ধিত অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।

মহাসম্মেলনে সভাপতিত্ব করেন, আশ্রমের কার্যকরী সভাপতি অধ্যক্ষ মিলন চন্দ্র দেবনাথ। সাধারণ সম্পাদক মিন্টু দাশ গুপ্তের সঞ্চালনায় এতে উদ্বোধক ছিলেন, একুশে পদক প্রাপ্ত স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠশিল্পী বীর মুক্তিযোদ্ধা ও দৈনিক ভোরের আকাশ সম্পাদক ড. মনোরঞ্জন ঘোষাল।

 

বক্তব্য দেন, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রকল্প পরিচালক সুশান্ত রনঞ্জন রায়। স্বাগত বক্তব্য দেন, সাংবাদিক শিপংকর শীল, ইউপি চেয়ারম্যান সরোজ সেন নান্টু, আমির ভান্ডার প্রমুখ।

 

এ আন্তঃধর্মীয় মহাসম্মেলনে ধর্মের মূল লক্ষ্যকে প্রতিপাদ্য করে সকলকে জীবন গঠনের আহবান জানানো হয়।

 

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version