-->
শিরোনাম

ময়মনসিংহে এসএসসি পরীক্ষার্থী লক্ষাধিক

বহিষ্কার ৪ অনুপস্থিত ৬০৪

ময়মনসিংহ ব্যুরো
ময়মনসিংহে এসএসসি পরীক্ষার্থী লক্ষাধিক

সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে সারাদেশের মতো ময়মনসিংহ বিভাগে এসএসসি ও সমমান পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষা সুষ্ঠু করতে ভিজিল্যান্স টিমের পাশাপাশি শিক্ষা বোর্ডের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কেন্দ্রগুলো পরিদর্শন করেন। প্রথম দিন পরীক্ষা শুরুর আগেই কেন্দ্রগুলোর সামনে ভীড় ছিলো শিক্ষার্থী-অভিভাবকদের।

 

প্রথম দিনে বাংলা প্রথম পত্র পরীক্ষায় বোর্ডের অধীনে অসদুপায় অবলম্বনের দায়ে ৪ জনকে বহিষ্কার করা হয়েছে। তন্মধ্যে ছিল ময়ময়নসিংহের ২ জন, জামালপুরের ১ জন এবং শেরপুরের ১ জন। কোনো অপ্রীতিকর ঘটনার সংবাদ পাওয়া যায়নি বলে জানিয়েছেন বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মো. সামছুল ইসলাম।

ময়মনসিংহ শিক্ষা বোর্ডের অধীনে প্রথম দিনের পরীক্ষায় ১৫৫টি কেন্দ্রে এসএসসি পরীক্ষায় ১ লাখ ৬ হাজার ৩৫ জন্য পরীক্ষার্থী অংশ নেন। তন্মধ্যে উপস্থিত অংশগ্রহণকারী পরীক্ষার্থীর সংখ্যা ১ লাখ ৫ হাজার ৪৩১ জন এবং অনুপস্থিত পরীক্ষার্থীর সংখ্যা ৬০৪ জন।

সকালে শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর মো. আবু তাহের, জেলা প্রশাসক দিদারে আশর মোহাম্মদ মাকসুদ চৌধুরী ময়মনসিংহ জেলা স্কুল ও বিদ্যাময়ী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন পরীক্ষা কেন্দ্র ঘুরে দেখেন।

পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করে শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর মো. আবু তাহের বলেন, এই বোর্ডে ইতিপূর্বে ৪টি এসএসসি পরীক্ষা শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছিল। এর ধারাবাহিকতায় এবারও শান্তিপূর্ণভাবে পরীক্ষা সম্পন্ন করতে সকলের আন্তরিক সহযোগিতা কামনা করছি।

 

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version