-->
শিরোনাম

এসএসসি পরীক্ষা কেন্দ্রে ট্যাগ অফিসারের দায়িত্বে ৩য় শ্রেণীর কর্মচারী

রাজবাড়ী প্রতিনিধি
এসএসসি পরীক্ষা কেন্দ্রে ট্যাগ অফিসারের দায়িত্বে ৩য় শ্রেণীর কর্মচারী
বালিয়াকান্দি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়, রাজবাড়ী

রাজবাড়ীতে এসএসসি পরীক্ষা কেন্দ্রে তৃতীয় শ্রেণীর একজন কর্মচারী ট্যাগ অফিসারের দায়িত্ব পালনের অভিযোগ পেয়ে বিষয়টি সম্পর্কে বালিয়াকান্দি ইউএনও (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভূমি) হাসিবুল হাসানের মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেন রাজবাড়ীর এক সাংবাদিক। তবে শেষবারে তিনি ফোন রিসিভ করে সাংবাদিক পরিচয় পেয়েই ক্ষিপ্ত হন এবং অযাচিত ভাষা প্রয়োগ করে প্রশ্ন না শুনেই সংযোগটি কেটে দেন।

রোববার সন্ধ্যায় বালিয়াকান্দি ইউএনও কার্যালয়ের অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পার্থ কুমার ভৌমিক অনুষ্ঠিত চলতি এসএসসি পরীক্ষা কেন্দ্রে বালিয়াকান্দি উপজেলার বালিয়াকান্দি পাইলট মডেল উচ্চ বিদ্যালয় ভেন্যুর ট্যাগ অফিসার হিসেবে দায়িত্ব পালনের সত্যতা জানতে ফোন দিলে তিনি এমন ব্যবহার করেন।এরআগে এ বিষয়ে পার্থ কুমার ভৌমিককে প্রশ্ন করলে তিনি বলেন, স্যার আমাকে বালিয়াকান্দি পাইলট মডেল উচ্চ বিদ্যালয় ভেন্যুর ট্যাগ অফিসার হিসেবে দায়িত্ব দিয়ে পাঠিয়েছেন। আমি সে দায়িত্ব যথাযথভাবে পালন করেছি।

পরে এ বিষয়ে বালিয়াকান্দি সরকারী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষা কেন্দ্রের কেন্দ্র সচিব মো. কুতুব উুদ্দিনকে প্রশ্ন করা হলে তিনি বলেন, আমি বালিয়াকান্দি সরকারী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের কেন্দ্র সচিব হিসাবে দায়িত্বরত ছিলাম। আর উপজেলা মৎস্য কর্মকর্তা হালিমা সরদার পাইলট মডেল উচ্চ বিদ্যালয় ভেন্যুর কেন্দ্র সচিবের দায়িত্ব থাকার কথা থাকলেও শারিরীক অসুস্থতা ও পারিবারিক কারণে তিনি উপস্থিত থাকতে পারেননি। সেখানে কে কেন্দ্রে সচিব ও ট্যাগ অফিসারের দায়িত্ব পালন করেছে তা আমি জানি না। তবে আগামী ২০ ফেব্রুয়ারি থেকে সেখানে কেন্দ্র সচিবের দায়িত্ব পালন করবেন উপজেলা দারিদ্র বিমোচন কর্মকর্তা উত্তম কুমার সাহা। এই মর্মে ইউএনও অফিস থেকে একটি পত্র পেয়েছি। তবে এ বিষয়ে বিস্তারিত জানতে ইউএনও অফিসে যোগাযোগ করুন।

পরবর্তীতে এ বিষয়ে জানতে বালিয়াকান্দি ইউএনও (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভূমি) হাসিবুল হাসানের মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হয়। তবে শেষবারে তিনি ফোন রিসিভ করে সাংবাদিক পরিচয় পেয়েই ক্ষিপ্ত হন এবং অযাচিত ভাষা প্রয়োগ করে প্রশ্ন না শুনেই সংযোগ কেটে দেন।

এ প্রসঙ্গে রাজবাড়ী জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, তৃতীয় শ্রেণীর কোন কর্মচারী এসএসসি পরীক্ষা কেন্দ্রের ট্যাগ অফিসারের দায়িত্ব পালন করার কোন সুযোগ নেই। বিষয়টি খতিয়ে দেখা হবে। তবে সাংবাদিকের সাথে এমন ব্যবহারের বিষয়টি তিনি এড়িয়ে যান।

সংবাদ প্রেরণের শেষ মুহুর্তে বালিয়াকান্দি ইউএনও (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভূমি) হাসিবুল হাসান ফোন করে জানান, রোববার ওই পরীক্ষা কেন্দ্রের কেন্দ্র সচিব শারীরিক অসুস্থতা ও পারিবারিক কারণে এবং ট্যাগ অফিসার শারীরিক অসুস্থতার কারণে কেন্দ্রে উপস্থিত থাকতে পারেনি। তাই সেখানে ম্যাজিস্ট্রেট ইফতেখারের সাথে ট্যাগ অফিসারের পরিবর্তে সহায়ক হিসাবে পার্থ কুমার ভৌমিককে দায়িত্ব দিয়ে পাঠানো হয়। এসময় এ প্রতিনিধির সাথে দুর্ব্যবহারের জন্য দুঃখ প্রকাশ করেন তিনি।

 

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version