-->
শিরোনাম

ব্রাহ্মণবাড়িয়ায় শুরু হচ্ছে ৩দিনব্যাপী অদ্বৈত গ্রন্থমেলা

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
ব্রাহ্মণবাড়িয়ায় শুরু হচ্ছে ৩দিনব্যাপী অদ্বৈত গ্রন্থমেলা
প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলন করেন অদ্বৈত মল্লবর্মণ স্মৃতি গ্রন্থাগার ও গবেষণা কেন্দ্র

৩ দিনব্যাপী অদ্বৈত গ্রন্থমেলা শুরু হচ্ছে আগামীকাল মঙ্গলবার। বাংলা সাহিত্যের অমর কথাশিল্পী অদ্বৈত মল্লবর্মণের স্মৃতি রক্ষায় ব্রাহ্মণবাড়িয়ায় ৩ দিনব্যাপী অদ্বৈত গ্রন্থমেলার আয়োজন করা হয়েছে।

 

২০ ফেব্রুয়ারি (মঙ্গলবার) বিকেল ৪ টায় কালজয়ী এই ঔপন্যাসিকের জন্মভিটা গোকর্ণঘাটে মেলার উদ্বোধন করা হবে।

 

প্রধান অতিথি থেকে মেলার উদ্বোধন করবেন বাংলা একাডেমির সভাপতি বরেণ্য কথাশিল্পী সেলিনা হোসেন। এ উপলক্ষে সোমবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলন করে অদ্বৈত মল্লবর্মণ স্মৃতি গ্রন্থাগার ও গবেষণা কেন্দ্র।

 

এ সময় মেলার সার্বিক বিষয় তুলে ধরেন, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা ও গ্রন্থমেলার আহবায়ক মো. আব্দুল কুদদূস।

 

উপস্থিত ছিলেন, সাহিত্য একাডেমি ব্রাহ্মণবাড়িয়ার সভাপতি কবি জয়দুল হোসেন, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বাহারুল ইসলাম মোল্লা, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সাংগঠনিক সম্পাদক মো. মনির হোসেন, বাংলা সাহিত্যের কালজয়ী সৃষ্টি ‘তিতাস একটি নদীর নাম’ এর রচয়িতা অদ্বৈত মল্লবর্মণ প্রমুখ। 

 

মেলায় ২০ টি বইয়ের স্টল থাকবে। অনুষ্ঠানমালায় প্রতিদিন থাকবে আলোচনা, কবিকন্ঠে কবিতাপাঠ, একক ও দলীয় আবৃত্তি, সঙ্গীতানুষ্ঠান,বাউল আসর,নাটক। সমাপনী দিনে অদ্বৈত সাহিত্য পুরস্কার পাবেন অদ্বৈত গবেষক অধ্যাপক শান্তনু কায়সার ( মরণোত্তর) । ভারত ও বাংলাদেশের বিশিষ্ট কবি,সাহিত্যিক ও শিল্পীদের উপস্থিতি মেলাকে সমৃদ্ধ করবে।

 

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version