-->

একটি সাঁকোর জন্য দীর্ঘ অপেক্ষা

হোসেনপুর (কিশোরগঞ্জ) প্রতিনিধি
একটি সাঁকোর জন্য দীর্ঘ অপেক্ষা
সেতু না থাকায় বাঁশের সাঁকো দিয়ে পার হতে হয় গ্রামবাসীকে

হোসেনপুর উত্তর গোবিন্দপুর গ্রামের নরসুন্দা খালের উপর সেতু না থাকায় বাঁশের সাঁকো দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে লোকজন প্রতিনিয়ত পারাপার হচ্ছেন।

সরেজমিনে গিয়ে দেখা যায়, উত্তর গোবিন্দপুর কান্দিপাড়া আদর্শ গ্রামের মধ্যে দিয়ে প্রবাহিত হয়েছে নরসুন্দা খাল। এ খাল আজ থেকে ৫০ বছর আগে খনন করা হয়েছিল। যার উপর দিয়ে উত্তর গোবিন্দপুর, মধ্য গোবিন্দপুর ও কালিপাড়া গ্রামের লোকজন প্রতিনিয়ত পার হয়ে আসছেন। যার উপর কোন সেতু না থাকায় প্রতিদিন বাঁশের সাকোঁ দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে পার হতে হচ্ছে লোকজনকে। সবচেয়ে বেশী সমস্যায় পড়তে হচ্ছে বৃদ্ধ ও স্কুলগামী শিশুদেরকে। একটি সেতুর অভাবে রয়েছে স্থানীয় এ খালের দু’পারের এলাকাবাসী ও স্কুল-কলেজের শিক্ষার্থীরা। চরম ভোগান্তিতে পড়তে হয় ভারি মালামাল নিয়ে চলাচল করতে।

উত্তর গোবিন্দ এলাকার হিরা মিয়া, মোশারফ হোসেন, মধ্য গোবিন্দপুরের তাইজুল ইসলাম, তোতা মিয়া বলেন, এখানে প্রায়ই সাকোঁতে পা পিছলিয়ে লোকজন পানিতে পড়ে যায়। স্কুল-কলেজের শিক্ষার্থীরা সাকোঁ পার হতে গিয়ে প্রায় সময় পানিতে পড়ে যায় এবং বই-খাতা, পোশাক ভিজিয়ে ফেলে। এ এলাকার লোকজন একটি সেতুর জন্য আকুতি জানিয়ে বলেন, জনপ্রতিনিধিরা নির্বাচনের আগে সেতু নির্মাণের প্রতিশ্রুতি দেন। কিন্তু পরে আর মনে রাখেন না। এতে অপেক্ষার আকুতি রয়েই যায়। তারা এখানে একটি সেতু নির্মাণ করতে কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন।

এ বিষয়ে হোসেনপুর উপজলা নির্বাহী কর্মকর্তা অনিন্দ্য মন্ডল উপজেলা প্রকৌশলীর মাধ্যমে প্রাক্কলয়ন করে সেতু নির্মাণের আশ্বাস দেন।

 

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version