-->
শিরোনাম

একটি ব্রিজে হাজার মানুষের জনদুর্ভোগ

মানিকগঞ্জ প্রতিনিধি
একটি ব্রিজে হাজার মানুষের জনদুর্ভোগ
ক্যাপশন: জয়রা খালের উপর অপ্রশস্ত ব্রীজের কারণে দীর্ঘ যানজট সৃষ্টি হচ্ছে

মানিকগঞ্জে একটি ব্রীজই হাজার মানুষের ভোগান্তি। ব্যস্ততম সড়কে প্রতিনিয়তই যানজট সৃষ্টি হচ্ছে। জানা গেছে, মানিকগঞ্জ ভায়া সাটুরিয়া দরগ্রাম সড়কের জয়রা এলাকার ব্রীজে প্রতিদিনই লেগে থাকে যানজট। ফলে ভোগান্তিতে পড়ছে হাজার হাজার মানুষ। বর্তমানে মানিকগঞ্জের ব্যস্ততম সড়ক হিসেবে এ সড়ক দিয়ে প্রতিদিন হাজার হাজার যানবাহন এবং কর্ণেল মালেক মেডিকেল কলেজ হাসপাতালের রোগী যাতায়াত করে।

 

মানিকগঞ্জ বাসস্ট্যান্ড থেকে সাটুরিয়া দড়গ্রাম পর্যন্ত সড়কের উন্নয়ন কাজ করা হলেও জয়রা খালের উপর পুরাতন জীর্ণ ব্রীজের কারণে ওই সড়কে প্রতিদিনই যানজটের শিকার হতে হচ্ছে পথচারীদের।

 

সরেজমিনে গিয়ে দেখা যায়, মানিকগঞ্জের গুরুত্বপূর্ণ সড়ক মানিকগঞ্জ সাটুরিয়া দড়গ্রাম সড়কের জয়রা খালের উপর দীর্ঘ যানজট। ব্রীজের প্রশস্ততা কম হওয়ায় যানজটের সৃষ্টি হচ্ছে। অথচ ওই সড়ক দিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষ যাতায়াত করে। এমনকি কর্ণেল মালেক মেডিকেল কলেজ হাসপাতালে সকাল-সন্ধ্যা অগণিত রোগী আসা-যাওয়া করে থাকে। এই ব্যস্ততম সড়কে একটি ব্রীজই হাজার মানুষের ভোগান্তিতে ফেলেছে।

 

দড়গ্রামের সিএনজি ড্রাইভার লোকমান বলেন, মানিকগঞ্জ থেকে দড়গ্রাম যেতে লাগে ৩০ মিনিট। অথচ জয়রা ব্রীজেই যানজট লেগে ঘন্টা খানেক আটকে থাকি।

 

দড়গ্রামের বাসিন্ধা শামীম বলেন, অফিসের কাজে আমি প্রতিদিন এই সড়ক দিয়ে যাতায়াত করি। পুরো পথ ভালোভাবে এসে এই ব্রীজে এসে প্রতিদিনই জ্যামে আটকে পড়ি। বর্তমানে মেডিকেল কলেজ চালু হওয়ায় এই সড়ক দিয়ে ব্যাপক যানবাহন চলাচল করে। ব্রীজের প্রশস্ততা কম থাকায় যানজট সৃষ্টি হচ্ছে।

 

এ বিষয়ে মানিকগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ইসরাফিল হোসেন বলেন, ইতিমধ্যে জয়রা খালের উপর নতুন ব্রীজের টেন্ডার হয়েছে।

 

এ ব্যাপারে মানিকগঞ্জ সদর উপজেলা নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ মিজানুর রহমান বলেন, ওই ব্রীজের টেন্ডার প্রক্রিয়া সম্পূর্ণ হয়েছে। শীঘ্রই নির্মাণ কাজ শুরু হবে।

 

ভোরের আকাশ/মি

মন্তব্য

Beta version