-->
শিরোনাম

রাস্তা সংস্কারের দাবীতে শহর জুড়ে প্রতীকি অনশন

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি
রাস্তা সংস্কারের দাবীতে শহর জুড়ে প্রতীকি অনশন

নীলফামারীর সৈয়দপুরে পৌর এলাকার ৯০ শতাংশ রাস্তা চলাচল অযোগ্য হয়ে পড়েছে। দীর্ঘদিন থেকে কোন রাস্তা সংষ্কার না করায় চরম ভোগান্তী পোহাচ্ছে পৌরবাসী। এসব রাস্তা দ্রুত মেরামতের দাবীতে ধারাবাহিক আন্দোলন চলছে। এরই অংশ হিসেবে এবার প্রতীকি অনশন কর্মসূচী পালন করেছে সৈয়দপুরের সর্বস্তরের মানুষ।

আজ শনিবার সকাল ১১ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত শহরের ৭ টি পয়েন্টে এই প্রতীকি অনশন অনুষ্ঠিত হয়। এতে বাংলাদেশ অটোবাইক শ্রমিক কল্যাণ সোসাইটি, সম্মিলিত বাম সংগঠন, স্বর্ণ কারিগর ও ব্যবসায়ী সমিতিসহ বিভিন্ন পেশাজীবী সংগঠন পৃথক পৃথক স্থানে অবস্থান নেয়। এছাড়া অটো চালকরা গাড়ী বন্ধ রেখে কর্মসূচীতে অংশ গ্রহণ করে। যোগ দেয় মিডিয়া কর্মীসহ সাধারণ মানুষ।

ওয়াপদা মোড়, গোলাহাট বাজার, চিনি মসজিদ মোড়, থানার সামনে, ১ নং রেলওয়ে ঘুমটি ও শিল্প সাহিত্য পরিষদ মার্কেটের সামনে আনুষ্ঠানিক প্রতীকি অনশন করা হয়। এতে বক্তব্য দেন, বাংলাদেশের কমিউনিষ্ট পার্টির সৈয়দপুর উপজেলা শাখার সভাপতি ম আ শামীম, সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন জাভিস্কো, ওয়ার্কাস পার্টির উপজেলা সভাপতি তোফাজ্জল হোসেন, জাসদ (ইনু) উপজেলা সভাপতি আজিজুল হক, সাধারণ সম্পাদক আশিক জনি, সিএনজি চালক সমবায় সমিতির সভাপতি দুলাল হোসেন প্রমুখ।

এদিন গোলাহাট এলাকায় অনশন চলাকালে রাস্তায় সবধরনের যান চলাচল বন্ধ করে দেয় বিক্ষুদ্ধ লোকজন। এতে সৈয়দপুর থানার ওসি এসে সাড়ে ১২ টার দিকেই কর্মসূচী থামানোর আহ্বান জানান। ফলে সৈয়দপুর উপজেলা ইজিবাইক মালিক সমবায় সমিতি লিমিটেড এর প্রধান কার্যালয়ের সামনের গণ জমায়েত স্থগিত করে সংগঠনটির নেতৃবৃন্দ। এসময় স্থানীয় লোকজন ক্ষিপ্ত হয়ে উঠে। সময়ের আগেই আন্দোলন বন্ধ করায় তারা ইজিবাইক মালিক সমবায় সমিতির অফিসে হামলা করে চেয়ার টেবিল ভাংচুর করে। যা নিয়ে চরম উত্তেজনা বিরাজ করছে।

এ ব্যাপারে সৈয়দপুর পৌরসভার মেয়র রাফিকা আক্তার জাহান সৈয়দপুরের বাইরে থাকায়, তার সাথে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলে, তিনি ফোন রিসিভ করেন নি।

 

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version