-->
শিরোনাম

সাভারে ১০দিন ব্যাপী বইমেলা শুরু

সাভার (ঢাকা) প্রতিনিধি
সাভারে ১০দিন ব্যাপী বইমেলা শুরু

সাভার উপজেলার তেঁতুলঝোড়া ইউপির হেমায়েতপুর ১০ দিনব্যাপী বইমেলা শুক্রবার থেকে শুরু হয়েছে। সাংবাদিক ওয়াসিল উদ্দিন গণপাঠাগার ফাউন্ডেশন উদ্যোগে বইমেলার আয়োজন করা হয়। হেমায়েতপুর কেন্দ্রীয় ঈদগাহ মাঠের এই বইমেলা কেন্দ্র করে বইপ্রেমীদের মধ্যে ছিল উৎসবমুখর আনন্দ। বিবিধ বিষয়ে জ্ঞানের পিপাসা মিটাতে নতুন প্রজন্মকে জ্ঞানের আলোতে আলোকিত করাই মেলার মুখ্য উদ্দেশ্য ছিল।

বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মোহাম্মদ সাইফুল ইসলাম ঢাকা ১৯ আসনের এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাভার উপজেলা উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুরুল আলম রাজিব, সাভার ইউএনও ফেরদৌস ওয়াহিদ, সাংবাদিক, কবি, সাহিত্যিক সহ অনেকেই এই মেলায় উপস্থিত ছিলেন। ১০ দিনব্যাপী এই মেলায় সভাপতিত্ব করবেন, তেঁতুলঝোড়া ইউপি চেয়ারম্যান ও সাভার উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জনবান্ধব ফখরুল আলম সমর।

বইমেলা প্রাঙ্গনে জ্ঞানের ভান্ডার প্রকাশনী, আনন্দ হারা প্রকাশনী সহ শতাধিক বইয়ের স্টল সারি সারি বইয়ের পসরা সাজিয়ে বসেছে দেখা যায়। দূর-দূরান্ত থেকে শিক্ষার্থীদেরকে তাদের পছন্দের বই মেলা থেকে কিনে নিতে দেখা যায়। শিশুদের পছন্দের ছিল ছড়ার বই। বঙ্গবন্ধুর আদর্শের কথা নিয়ে লেখা বইগুলো বিভিন্ন বয়সী মানুষের বেশি মনোযোগ আর্কষণ করছে।

 

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version