-->
শিরোনাম

নবীনগরে কৃষি জমির মাটি কাটায় ৪ জনের কারাদন্ড

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
নবীনগরে কৃষি জমির মাটি কাটায় ৪ জনের কারাদন্ড

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে কৃষি জমি থেকে ড্রেজার মেশিন দিয়ে মাটি উত্তোলনের দায়ে ৪ জনকে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

 

রোববার (১৭ মার্চ) দুপুর থেকে বিকেল পর্যন্ত উপজেলার কাইতলা দক্ষিণ ইউনিয়নের দুই জায়গায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন, উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর ফরহাদ শামীম।

 

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে মো. আলাউদ্দিন ও মো. তোফাজ্জলকে ১ বছর করে এবং মো. শামিম মিয়া ও সফিকুল ইসলামকে ৬ মাস করে সাজা প্রদান করা হয়।

 

সাজাপ্রাপ্ত মো. আলাউদ্দিন নবীনগর উপজেলার বিটঘর ইউনিয়নস্থ গুড়িগ্রামের মো. আনু মিয়ার ছেলে, মো. শামিম মিয়া একই উপজেলার কাইতলা গ্রামের মো. শিশু মিয়ার ছেলে, মো. তোফাজ্জল কসবা উপজেলার চন্দ্রপুর গ্রামের ডা. কবির মিয়ার ছেলে এবং সফিকুল ইসলাম ময়মনসিংহ জেলা দুবরা উপজেলার নাঙ্গল জোরা গ্রামের মো. হেদায়েত উল্লাহ’র ছেলে।

 

নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর ফরহাদ শামীম বলেন, 'নবীনগরের কাইতলা ইউনিয়নে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে দেখা যায় ফসলি জমি কেটে পুকুর করে ফেলেছে। যে বা যারা অবৈধভাবে ফসলি জমি কেটে ফসলের ক্ষতিসহ আশেপাশের জমির ক্ষতি করেছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে। ঘটনাস্থলে ৪ জনকে পেয়ে ২ জনকে এক বছর এবং বাকি ২ জনকে ৬ মাস করে সাজা দেয়া হয়েছে।'

 

কৃষি জমিসহ অবৈধভাবে মাটি কাটার অভিযোগ পেলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার কথা জানান তিনি।

 

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version