-->
শিরোনাম

৫ বিসিএস ক্যাডারের রত্নগর্ভা মা সুফিয়া আক্তারকে সংবর্ধনা

কুমিল্লা প্রতিনিধি
৫ বিসিএস ক্যাডারের রত্নগর্ভা মা সুফিয়া আক্তারকে সংবর্ধনা
বিএসএস ক্যাডার ছেলের সাথে রত্নগর্ভা মা সুফিয়া আক্তার

কুমিল্লা যুব সমিতি কর্তৃক পাঁচ বিসিএস ক্যাডারের মা মিসেস সুফিয়া আক্তার হককে এক অনাড়ম্বর অনুষ্ঠানে রত্নগর্ভা পদকে ভূষিত করা হয়েছে। ওই গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানের প্রধান অতিথি ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশের উপাচার্য অধ্যাপক ড.আব্দুল মান্নান রত্নগর্ভা মায়ের ছেলে মেয়েদের হাতে উক্ত সম্মাননা তুলে দেন। শারীরিক অসুস্থতার কারণে তিনি উক্ত অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেননি।

 

মিসেস সুফিয়া আক্তার হক কুমিল্লা জেলার মুরাদনগর থানার বাইরা গ্রামে এক সমভ্রান্ত পরিবারে ১৯৫৫ সালের ২৫ ডিসেম্বর জন্মগ্রহণ করে। তার বাবা মৃত তারিফুল ইসলাম সরকার ছিলেন একজন স্কুল শিক্ষক। তার স্বামী বীর মুক্তিযোদ্ধা মো. শহীদুল হক পেশায় একজন অবসরপ্রাপ্ত অধ্যক্ষ এবং সাংবাদিক। তার স্বামী শিক্ষকতা এবং সাংবাদিকতা নিয়ে ব্যস্ত থাকলেও তিনি একাই তার সাত সন্তানকে লেখাপড়ায় ব্যস্ত রেখেছিলেন। প্রতিটি ছেলে-মেয়ে শিক্ষায় সর্বোচ্চ ডিগ্রী অর্জন করেছে।

 

তার বড় ছেলে মো. নোমানুল হক সুপ্রিম কোর্টের একজন অ্যাডভোকেট। দ্বিতীয় ছেলে মো. নাজমুল হক বিসিএস পররাষ্ট্র ক্যাডারের একজন সদস্য। বর্তমানে তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ে পরিচালক হিসেবে কর্মরত আছেন। তৃতীয় ছেলে মো. নাইমুল হক বিসিএস পুলিশ ক্যাডারের একজন সদস্য। বর্তমানে তিনি টুরিস্ট পুলিশের ঢাকা রিজিয়নে পুলিশ সুপার হিসেবে কর্মরত আছেন। চতুর্থ ছেলে মো. নাদিমুল হক বিসিএস শিক্ষা ক্যাডারের একজন সদস্য। তিনি বর্তমানে তিতুমীর সরকারি কলেজে কর্মরত আছেন।

 

বড় মেয়ে রায়হানা কলি বিসিএস শিক্ষা ক্যাডারের একজন সদস্য। তিনি বর্তমানে সবুজবাগ সরকারি কলেজে কর্মরত আছেন। দ্বিতীয় মেয়ে রুমানা কান্তা পেশায় একজন ডাক্তার। তিনি বর্তমানে নিউইয়র্কে একটি হাসপাতালে বিশেষজ্ঞ চিকিৎসক হিসেবে কর্মরত আছেন। তৃতীয় মেয়ে রোখসানা কনা বিসিএস শিক্ষা ক্যাডারের একজন সদস্য। তিনি বর্তমানে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অধিদপ্তরে (মাউশি) গবেষণা অফিসার হিসেবে কর্মরত আছেন।

 

মিসেস সুফিয়া আক্তার হকের ছেলেমেয়েরা জানান, তাদের আজকের সফলতার পিছনে বাবা-মা দুজনেরই ভূমিকা রয়েছে। তবে মায়ের ভূমিকা ছিল অনস্বীকার্য।

 

এদিকে মুরাদনগরে পাঁচ বিসিএস ক্যাডারের মা সুফিয়া আক্তার রত্নগর্ভা পদকে ভূষিত হওয়ায় তাকে তাৎক্ষনিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন কুমিল্লা -৩ (মুরাদনগর) আসনের সাংসদ আলহাজ্ব জাহাঙ্গীর আলম সরকারের কন্যা ও সদ্য আন্তর্জাতিক প্রিয়দর্শিনী পদক প্রাপ্ত বিশিষ্ট নারী উদ্যোক্তা ব্যারিস্টার বেনজির আলম অনন সরকার।

 

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version