-->
শিরোনাম
আনসার ও ভিডিপি’র ঘর তৈরীতে নানা অনিয়ম ও দুর্নীতি

সংবাদ প্রকাশের পর ২২ হাজার টাকা ফেরত দিল উপজেলা কর্মকর্তা

বাগেরহাট প্রতিনিধি
সংবাদ প্রকাশের পর ২২ হাজার টাকা ফেরত দিল উপজেলা কর্মকর্তা

বাগেরহাটে আনসার ও ভিডিপি সদস্যকে পাকা ঘর তৈরী করা নিয়ে নানা অনিয়ম ও দুর্নীতির খবর দৈনিক ভোরের আকাশে প্রকাশের পর শনিবার মোড়েলগঞ্জ উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা শফিকুল ইসলাম ঘর বরাদ্দ ফিরোজ সরদারের স্ত্রীর কাছে ২২ হাজার টাকা ফেরত দিয়েছে ইউনিয়ন আনসার ও ভিডিপি কমান্ডার মুজিবুর রহমানের মাধ্যমে। এসময় তিনি আরো ১ হাজার ইট, ৫০ ফুট বালু ও সিমেন্ট আনেন কাজ করার জন্য।

 

ফিরোজ সরদারের স্ত্রী সাহানাজ পারভিন ভোরের আকাশকে বলেন, আপনারা আসার পর ইউনিয়নের আনসার ভিডিপি কমান্ডার মুজিবর রহমান আমাকে ২২ হাজার টাকা দিয়েছে। আর ঘর তৈরীর জন্য আরো ১ হাজার ইট, বালু ও সিমেন্ট এনেছে।

 

এ বিষয়ে আনসার ভিডিপি ইউনিয়ন কমান্ডার মুজিবর রহমান ভোরের আকাশকে বলেন, আনসার ও ভিডিপির মোড়েলগঞ্জ উপজেলা কর্মকর্তা শফিকুল ইসলাম ২২ হাজার টাকা আমাকে দিয়ে বলেছে ফিরোজের কাছ থেকে ২২ হাজার টাকা ধার নিয়েছিলাম আপনি এই টাকা দিয়ে আসেন। এসময় তিনি বাধাল বাজার থেকে বাথরুমের দরজা, ৫ ব্যাগ সিমেন্ট, বালু, পিরোজপুর ইটভাটা থেকে ১ হাজার ইট আনেন আমাকে সাথে নিয়ে। আমি এ বিষয়ে আর কিছু জানিনা।

 

এ বিষয় মোড়েলগঞ্জ উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা শফিকুল ইসলাম গতকাল শনিবার বেলা সাড়ে ১১টায় মুঠোফোনে বলেন, টাকা ফেরত দেওয়ার বিষয় আমি কিছুই জানিনা। তবে ফিরোজের স্ত্রীর কাছ থেকে ইউনিয়ন কমান্ডার মুজিবর রহমান কিছু টাকা ধার নিয়েছিল। সেই টাকা ফেরৎ দিয়েছে বলে শুনেছি। খুব দ্রুত ঘরের কাজ শেষ করবো।

 

বাগেরহাট জেলা আনসার ও ভিডিপি কমান্ডর মো. মাজহারুল আসলাম মুঠোফোনে বলেন, আমি ইতিমধ্যে অনিয়মের বিষয়ে উদ্ধতন কর্মকর্তাদের জানিয়েছি। আমি নিজেই কাজের তদারকি করছি। রোজার পরেই তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। মোড়েলগঞ্জ উপজেলা কর্মকর্তা শফিকুল ইসলামকে ইতি মধ্যে বদলী করা হয়েছে।

 

উল্লেখ্য আনসার ও ভিডিপির মহা-পরিচালকের নির্দেশে দেশের ৬৪টি জেলায় ৩ লক্ষ ৭৪ হাজার টাকা ব্যয়ে ২ কক্ষ বিশিষ্ট পাকা টিনশেড ঘর তৈরী করে দেওয়ার নিদের্শনা দেন। বাগেরহাট জেলায় তার এই একটি ঘর পাওয়ার জন্য মোড়েলঞ্জ উপজেলার বনগ্রাম ইউনিয়নের শ্রীপুর গ্রামের ফিরোজ সরদার নির্বাচিত হয়। এই ঘর নির্মাণের দায়িত্ব পান মোড়েলগঞ্জ উপজেলা আনছার ও ভিডিপি কর্মকর্তা মো. শফিকুল ইসলাম। এই ঘর তৈরীতে তার বিরুদ্ধে টাকা আত্মসাত সহ নানা অভিযোগ উঠেছে।

 

ভোরের আকাশ/মি

মন্তব্য

Beta version