-->
শিরোনাম

পার্ক গার্ডেনিয়ায় বিনোদন প্রেমিদের ভিড়

শিবচর (মাদারীপুর) প্রতিনিধি
পার্ক গার্ডেনিয়ায় বিনোদন প্রেমিদের ভিড়
দর্শনার্থীদের মিলন মেলায় পরিণত হয়েছে পার্কটি

মাদারীপুর জেলার শিবচরে সদ্য চালু হওয়া পার্ক গার্ডেনিয়ায় বিনোদন প্রেমিদের ভিড় জমছে। শনিবার উদ্বোধন হওয়ার পর থেকেই কয়েক দিন ধরে পার্কটিতে ইতোমধ্যে দর্শনার্থীদের বেশ ভিড় দেখা যাচ্ছে। শিশুসহ নানান বয়সীদের মিলন মেলায় পরিণত হয়েছে ‘পার্ক গার্ডেনিয়া’।

 

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এক্সপ্রেসওয়ের আড়িয়াল খাঁ সেতুর পাশ ঘেঁষে পশ্চিম প্রান্তে গড়ে তোলা হয়েছে এই পার্কটি।

 

সরেজমিনে পার্ক ঘুরে দেখা গেছে, দর্শনার্থীদের জন্য পার্কটি উন্মুক্ত করা হলেও নির্মাণকাজের বেশ কিছু এখনও বাকি রয়েছে। ফুলগাছ লাগানোর কাজ চলমান রয়েছে। শিশুদের জন্য বিভিন্ন রাইড থাকলেও সবগুলো এখনও চালু হয়নি। তবে শীঘ্রই রাইডগুলো চালু হবে বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

 

পার্কের মধ্যে রয়েছে দৃষ্টিনন্দন ফোয়ারা, ছবি তোলার জন্য নানা দৃষ্টিনন্দন শেড, দোলনা। বসে গল্প করার মতো জায়গা, শিশুদের বিনোদনের জন্য বেশ কয়েকটি রাইড রয়েছে।

 

পার্কে প্রবেশের ঠিক আগেই রয়েছে আড়িয়াল খাঁ নদ। পাশেই এক্সপ্রেসওয়ে, সেতু এবং রেল সেতু। নদের পাড়ে নদী শাসন বাঁধ। বিনোদন প্রেমিদের জন্য নদীর সৌন্দর্য উপভোগ এবং শিশুদের নিয়ে পার্কের বিনোদন উপভোগ করার সুযোগ রয়েছে এখানে।

 

ভ্রমণপ্রেমিরা বলেন, শিবচরে এই প্রথম একটি পার্ক চালু হলো। আসলে বাচ্চাদের নিয়ে ঘুরতে আসার মতো একটা পার্ক এটা। বিনোদনের ব্যবস্থা না থাকায় ঈদ, পহেলা বৈশাখসহ বিভিন্ন সময়ে নদ-নদীর পাড়, সেতু এলাকায় মানুষের ভিড় থাকে। বাচ্চাদের জন্য তেমন ব্যবস্থা ছিল না। এই পার্কটি হওয়ায় শিশুদের নিয়ে মনোরম পরিবেশে বিনোদনের একটা ব্যবস্থা হলো।

 

ভাঙ্গা থেকে পরিবার নিয়ে ঘুরতে আসা মো. আসাদ বলেন, ফেসবুকে পার্কটির কথা জানতে পেরে পরিবার নিয়ে ঘুরতে এসেছি। বেশ ভালো লাগছে। বাচ্চারা আনন্দ পাচ্ছে। আড়িয়াল খাঁ নদের পাড়েই মহাসড়কের পাশে পার্কটি। পার্কটি এই এলাকার মানুষের বিনোদনের খোরাক যোগাবে।

 

আরেক দর্শনার্থী তানজিল চৌধুরী বলেন, কয়েকদিন হলো পার্কটি চালু হয়েছে। এই এলাকায় কোনো পার্ক ছিল না। এটাই প্রথম। মানুষের বিনোদনের একটা কেন্দ্র হলো। পার্কে সৌন্দর্য বর্ধনসহ আরও অনেক কাজ হবে বলে জানতে পারলাম। সব মিলিয়ে বিনোদনপ্রেমিদের জন্য কিছুটা সময় কাটাতে পরিবারসহ এই পার্কে এলে ভালো লাগবে বলে মনে করি।

 

মাইশা নামের এক শিশু বলে, পার্কে এসে খুব ভালো লাগছে। এখানে ছোট্ট ঝর্ণা আছে। অনেকগুলো রাইড আছে। সব মিলিয়ে আনন্দ পাচ্ছি।

 

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ঢাকা-খুলনা এক্সপ্রেস হাইওয়ে সংলগ্ন শিবচরের আড়িয়াল খাঁ নদের পাড়ে দত্তপাড়ায় পার্ক গার্ডেনিয়া নামের পার্কটি শনিবার বিকেলে উদ্বোধন করেন, জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি।

 

শিবচরে প্রথমবারের মতো চালু হওয়া পার্কটিতে রাইডের মধ্যে ট্রেন, হানি সিং, জাম্পিং, হেলিকপ্টার, জোর্স, নৌকা, ঝর্না, ফোয়ারা প্রভৃতি দৃশ্য চোখে পড়ার মত। এছাড়াও রয়েছে, জুসবার সহ রেস্টুরেন্ট। পার্কের ভিতর প্রবেশ টিকিট মূল্য ধরা হয়েছে ৫০ টাকা। পার্কটিকে আর্কষণীয় করে গড়ে তুলতে আরো বাকি কাজগুলো চলমান রয়েছে।

 

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version