-->
শিরোনাম
দপ্তরে চিঠি নেই প্রতিকার

রেলওয়ে কর্মকর্তার অফিসে বঙ্গবন্ধুর ছবি অবমাননা

ইসমাইল হোসেন
রেলওয়ে কর্মকর্তার অফিসে বঙ্গবন্ধুর ছবি অবমাননা
ছবি -কিশোর নারায়োণ চৌধুরী

যতদিন রবে পদ্মা যমুনা, গৌরি মেঘনা বহমান, ততকাল রবে কীর্তি তোমার, শেখ মুজিবুর রহমান-যার নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছে। সেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি অবমাননা করছে বাংলাদেশ রেলওয়ের উর্দ্ধতন উপ-সহকারি প্রকৌশলী (পথ) কিশোরগঞ্জ (পিআইডব্লিউ) রেজাউল করিমের চেম্বারে। বিষয়টি ২০২৩ সালের (৩১ জুলাই) একটি ভিডিও সোস্যাল মিডিয়াতে ভাইরাল হয়। ভিডিটি ফুটেজে দেখা যায়, বঙ্গবন্ধুর ছবি একটি অব্যবহৃত আলমারীর উপর তাচ্ছিল্যির সাথে ফেলে রাখা হয়েছে।

যা ছিলো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি (ছবি) অবমাননার। যা লাল-সবুজের বাংলাদেশের সচেতন মানুষের হৃদয়ে নাড়া দিয়েছে। এই অবমাননার প্রতিবাদে সম্প্রতি সাধারন মানুষের পক্ষে ভৈরবের কিশোর নারায়ণ চৌধুরী অবমাননাকারীর বিরুদ্ধে শাস্তির দাবী জানিয়ে, বাংলাদেশ রেলওয়ে এবং জনপ্রশাসন মন্ত্রনালয়ে চিঠি জমা দিয়েও এখন পর্যন্ত কোনো প্রতিকার পাচ্ছেন না বলে অভিযোগ করছেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর প্রতিকৃতি (ছবি) অবমাননা- যে ঘটনাটি ঘটেছিলো বাংলাদেশ রেলওয়ের উর্দ্ধতন উপ-সহকারি প্রকৌশলী (পথ) কিশোরগঞ্জ (পিআইডব্লিউ) রেজাউল করিমের চেম্বারে। চেম্বারের আলমারির উপরে অরক্ষিতও অবহেলিত অবস্থায় জাতির জনকের প্রতিকৃতি (ছবি) রেখে তার উপরে রেলের ভাংগা চেয়ারের গদী সহ চাঁপা দিয়ে রাখেন।

এ বিষয়ে ভৈরবের নির্বাহী প্রকৌশলী নাজমূল হাসানের কাছে এ বিষয়ে জানতে চাইলে ভোরের আকাশকে মুঠোফোনে বলেন, সর্বকালের সর্বশেষ্ঠ বাঙালী জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতি (ছবি) অবমাননার যে ঘটনা ঘটেছে এ বিষয়ে আমরা চিঠি দিয়েছি উক্ত অফিসে কারন দর্শনোর জন্য। আমরা চেষ্টা করছি বের করার জন্য কে এই কাজটি করেছেন। আমরা তাকে দ্রুত আইনের আওতায় নিয়ে আসবো।

বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালকের কাছে এ বিষয়ে জানতে চাইলে ভোরের আকাশকে তিনি বলেন, কিশোরগঞ্জ রেজাউল করিমের চেম্বারে যে ঘঠনা ঘঠেছে এটা খুবই জঘন্য কাজ হয়েছে। আমরা বিষয়টি গুরুত্ব দিয়ে দেখছি।

ভোরের আকাশ/ ইস

মন্তব্য

Beta version