-->

বুড়িমারী এক্সপ্রেস বামনডাঙ্গায় বিরতির দাবি

যেকোনো মুহূর্তে রেল অবরোধ কর্মসূচি ঘোষণা

গাইবান্ধা প্রতিনিধি
বুড়িমারী এক্সপ্রেস বামনডাঙ্গায় বিরতির দাবি
ক্যাপশন: বামনডাঙ্গা রেলওয়ে স্টেশন

গাইবান্ধা সুন্দরগঞ্জ উপজেলা ঐতিহ্যবাহী বামনডাঙ্গা রেলওয়ে স্টেশন বুড়িমারী-ঢাকা রুটে চলাচলকারী বুড়িমারী এক্সপ্রেস ট্রেনের কোনো বিরতি দেওয়া হয়নি। ফলে ফুঁছে উঠছে এলাকার মানুষ। গঠিত হয়েছে বুুড়িমারী এক্সপ্রেস যাত্রা বিরতি আন্দোলন পরিষদ।

 

আন্দোলন পরিষদের আহ্বায়ক বামনডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল জব্বার বলেন, আমরা যেকোন সময় ট্রেন চলাচল অবরোধের কর্মসূচি গ্রহণ করব। দাবি আদায় না হওয়া পর্যন্ত এ কর্মসূচি অব্যাহত থাকবে। স্থানীয় সংসদ আবদুল্লাহ নাহিদ নিগারের আশ্বাসে আমরা আন্দোলন থেকে বিরত রয়েছি।

 

আন্দোলন পরিষদের সদস্য সচিব ফয়সাল সাকিদার আরিফ বলেন, বামনডাঙ্গায় আন্তঃনগরসহ সকল লোকাল, মেইল ট্রেনের বিরতি রয়েছে। কাউনিয়া-বোনারপাড়া সেকশনে যাত্রী আয়ে দ্বিতীয় স্থানে বামনডাঙ্গা স্টেশন। ১২ মার্চ থেকে এ রুটে বুড়িমারী এক্সপ্রেস ট্রেন চলাচল শুরু করলেও রেলওয়ে কর্তৃপক্ষের বৈষম্যমূলক নীতির কারণে বুড়িমারী এক্সপ্রেস ট্রেনের বিরতি দেওয়া হয়নি। যা এলাকাবাসীর জন্য দুঃখজনক। নিয়মিত আন্তঃনগর ট্রেনগুলোর আসন সংখ্যা কম, যাত্রীরা বিভিন্ন স্টেশন থেকে টিকেট সংগ্রহ করে ট্রেনে যাত্রা করছে, আসন সংখ্যা বৃদ্ধির দাবিও দীর্ঘদিনের।

 

বামনডাঙ্গা স্টেশন মাস্টার হাইউল মিয়া বলেন, ২০২৪ এর জানুয়ারী থেকে এপ্রিল মাস পর্যন্ত যাত্রী খাতে আয় এসেছে ৫১ লাখ ৭৪ হাজার ৯৫১ টাকা। এই স্টেশন থেকে ট্রেনে ভ্রমন করেছেন ২২ হাজার ৯৫৩ জন যাত্রী।

 

এ ব্যাপারে গাইবান্ধা-৩ সুন্দরগঞ্জ আসনের এমপি আব্দুল্লাহ নাহিদ নিগার বলেন, আমি রেলমন্ত্রী ও রেল কর্তৃপক্ষের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছি। বুড়িমারী এক্সপ্রেস ট্রেনটি বামনডাঙ্গা স্টেশনে যাত্রা বিরতির আশ্বাস প্রদান করেছেন। স্বাভাবিকভাবে বিরতি দেয়া না হলে জনগণকে সঙ্গে নিয়ে দাবি আদায়ের লক্ষ্যে লাইনে গিয়ে দাড়িয়ে ট্রেন অবরোধ করব।

 

ভোরের আকাশ/মি

মন্তব্য

Beta version