-->

ব্যালট পেপারে ভুল প্রতীক, উপজেলা নির্বাচন কর্মকর্তা বদলি

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
ব্যালট পেপারে ভুল প্রতীক, উপজেলা নির্বাচন কর্মকর্তা বদলি
উপজেলা নির্বাচন কর্মকর্তা অমিত কুমার দাশ
ব্রা‏হ্মণবাড়িয়ার কসবা উপজেলার কুটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ব্যালট পেপারে ভুল প্রতীক থাকায় উপজেলা নির্বাচন কর্মকর্তা অমিত কুমার দাশকে বদলি করা হয়েছে।
 
 
মঙ্গলবার নির্বাচন কমিশনের সহকারি সচিব শহিদুল ইসলাম স্বাক্ষরিত চিঠিতে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে। চিঠিতে অমিত কুমার দাশকে মুন্সীগঞ্জ সদরে বদলির কথা উল্লেখ করা আছে। মুন্সীগঞ্জ সদরের মো. মনিরুল ইসলামকে কসবায় পদায়ন করা হয়েছে।
 
 
খোঁজ নিয়ে জানা যায়, ২৮ এপ্রিল কসবা উপজেলার কুটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৯ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৩ জন ও সাধারণ সদস্য পদে ৩৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।  সকাল ৮টা থেকে ১১টি কেন্দ্রে ভোট গ্রহণ শুরু হয়। দুপুরের দিকে চেয়ারম্যান প্রার্থী ইউসুফ আহমেদ দেখতে পায় ব্যালট পেপারে তার প্রতীক 'অটোরিকশার' বদলে প্যাডেল চালিত তিন চাকার রিকশা প্রতীক দেওয়া হয়েছে।
 
 
 
এ নিয়ে ভোটারা বিব্রত হচ্ছিলেন। দুপুর ১টার দিকে তিনি নির্বাচন রিটার্নিং কর্মকর্তা বরাবর এই বিষয়ে লিখিত অভিযোগ জানান। অভিযোগের বিষয়টি রিটার্নিং কর্মকর্তা নির্বাচন কমিশনকে অবহিত করলে সেখান থেকে চেয়ারম্যান পদে নির্বাচন স্থগিতের সিদ্ধান্ত হয়। ব্যালট পেপারে প্রতীক ভুলের বিষয়টি ব্যাপক সমালোচনার জন্ম দেয়।
 
 
 
তবে চিঠিতে বদলির কারণ সম্পর্কে কিছু বলা হয়নি।
 
 
ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version