-->

সিরাজগঞ্জের ৩ উপজেলায় চেয়ারম্যান পদে জয়ী হলেন যারা

মো: মাসুদ রানা. সিরাজগঞ্জ প্রতিনিধি:
সিরাজগঞ্জের ৩ উপজেলায় চেয়ারম্যান পদে জয়ী হলেন যারা

৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের ১ম ধাপে সিরাজগঞ্জের তিনটি উপজেলায় ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে ভোট গ্রহণের পর নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়েছে। এর মধ্যে সিরাজগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান পদে তৃতীয়বারের মতো নির্বাচিত হয়েছেন মোহাম্মদ রিয়াজ উদ্দিন। আর কাজিপুর উপজেলায় দ্বিতীয়বারের মতো নির্বাচিত হয়েছেন খলিলুর রহমান সিরাজী। তাঁতসমৃদ্ধ অঞ্চল বেলকুচি উপজেলায় প্রথমবারের মতো চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ইঞ্জিনিয়ার আমিনুল ইসলাম।

বুধবার দিবাগত রাত সোয়া ১২টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা পরিষদ নির্বাচনের রিটানিং অফিসার জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ শহিদুল ইসলাম। তিনি বলেন, শান্তিপূর্ণ পরিবেশে সুষ্ঠু ও সুন্দরভাবে সিরাজগঞ্জের তিনটি উপজেলা পরিষদ সম্পন্ন হয়েছে।

এ নির্বাচনে সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে বেসরকারিভাবে ফলাফলে জয়লাভ করেছে মোহাম্মদ রিয়াজ উদ্দিন । তিনি (আনারস) প্রতীক নিয়ে পেয়েছেন ৪৭ হাজার ৮০৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী রাশেদ ইউসুফ (দোয়াত কলম) পেয়েছেন ৪৩ হাজার ৯৮৪ ভোট।

কাজিপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন, কাজিপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খলিলুর রহমান সিরাজী। তিনি (আনারস) প্রতীক নিয়ে পেয়েছেন ৪৫ হাজার ১৩১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী (ঘোড়া) প্রতীকের আশরাফুল আলম পেয়েছেন ২৭ হাজার ৬৮৪ ভোট।

 

জেলার তাঁতসমৃদ্ধ বেলকুচি উপজেলায় নতুন মুখ ইঞ্জিনিয়ার আমিনুল ইসলাম সরকার। দোয়াত কলম প্রতীকে ৫৪ হাজার ৮৪২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আলহাজ্ব বদিউজ্জামান ফকির মোটরসাইকেল প্রতীকে পেয়েছেন ৪৯ হাজার ৩৫৭ ভোট।

এর আগে বুধবার সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) মাধ্যমে তিনটি উপজেলায় বিরতিহীনভাবে চলে ভোট গ্রহণ। দুই একটি অপ্রীতিকর ঘটনা ছাড়া শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ শেষ হয়েছে।

 

ছবি ক্যাপশন: বামে রিয়াজ উদ্দিন-সদর (আনারস) মধ্যে খলিলুর-কাজিপুর (আনারস) ডানে আমিনুল-বেলকুচি (দোয়ার কলম)।

 

 

মন্তব্য

Beta version