-->
শিরোনাম

৩ উপজেলায় চেয়ারম্যান পদে ২০ মনোনয়নপত্র দাখিল

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
৩ উপজেলায় চেয়ারম্যান পদে ২০ মনোনয়নপত্র দাখিল

আগামী ৫ জুন ৪র্থ ধাপে অনুষ্ঠিতব্য ব্রাহ্মণবাড়িয়া জেলার (সদর উপজেলা, বিজয়নগর, নবীনগর) ৩টি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ২০ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। প্রার্থীদের মধ্যে আওয়ামী লীগের ১২, বিএনপির ৩ এবং স্বতন্ত্র থেকে রয়েছেন ৫ জন।

 

মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে বৃহস্পতিবার প্রার্থীরা তাদের মনোনয়নপত্র দাখিল করেন। সদর উপজেলায় চেয়ারম্যান পদে ৫ জন, বিজয়নগরে ৬ জন এবং নবীনগর উপজেলায় ৯ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেন।

 

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, ব্রাহ্মণবাড়িয়া সদরে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন সদর উপজেলা পরিষদের বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সভাপতি অ্যাড. লোকমান হোসেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জাতীয় বীর আবদুল কুদ্দুস মাখনের ছোট ভাই মো. হেলাল উদ্দিন, সৌদি আরবের রিয়াদস্থ আওয়ামী লীগের সাবেক সভাপতি কাজী সেলিম রেজা, ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন শোভন ও স্বতন্ত্র আবদুল কারিম। এছাড়াও সদর উপজেলা পরিষদে ভাইস চেয়ারম্যান পদে ৭ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন।

 

এদিকে বিজয়নগর উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান আওয়ামী লীগ ঘরনার নাছিমা মুকাই আলী (নাছিমা লুৎফুর রহমান), উপজেলা বিএনপির সাবেক যুুগ্ম সাধারণ সম্পাদক কাজী মো. রফিকুল ইসলাম, উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক ও উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি মো. আল জাবেদ।

 

অন্যান্য প্রার্থীরা হলেন, বর্তমান চেয়ারম্যান নাছিমা মুকাই আলীর দেবর মোশাহেদ হোসেন ও ব্যক্তিগত সহকারী হারুনুর রশিদ এবং যুবদল নেতা মো. আল জাবেদের ব্যক্তিগত সহকারী মুজিবুর রহমান। এছাড়াও বিজয়নগর উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে ৯ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

 

নবীনগর উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন আওয়ামী লীগের ৭ নেতা, বিএনপি ও স্বতন্ত্র থেকে ১জন করে। প্রার্থীরা হলেন, উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও মতিঝিল থানা ছাত্রলীগের সাবেক সভাপতি মনিরুজ্জামান মনির, ব্রাহ্মণবাড়িয়া জেলা যুবলীগ সাধারণ সম্পাদক অ্যাড. সিরাজুল ইসলাম ফেরদৌস, বাংলাদেশ আওয়ামী লীগ উপ-কমিটির সহ-সম্পাদক কাজী জহির উদ্দিন সিদ্দিক টিটো, উপজেলা মহিলা আওয়ামী লীগের আহবায়ক অধ্যাপক নুরুন্নাহার বেগম, কেন্দ্রীয় যুবলীগের সদস্য এইচ.এম. আল আমিন আহমেদ, বাংলাদেশ আওয়ামী লীগের উপ-কমিটির সহ-সম্পাদক হাবিবুর রহমান, নরসিংদী জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শাহ আলম, বিএনপি সমর্থক ফারুক আহমেদ ও স্বতন্ত্র প্রার্থী মো. আবদুল মতিন। এছাড়াও নবীনগর উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে ৯ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন।

 

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version