-->
শিরোনাম

মেয়ের সাথে মেট্রিক পাশ করে মায়ের চমক

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
মেয়ের সাথে মেট্রিক পাশ করে মায়ের চমক
এসএসসি পাশ করা মা নুরুন্নাহার বেগম ও তার মেয়ে নাসরিন আক্তার

এ বছর মেয়ের সাথে এসএসসি পরীক্ষা দিয়ে পাশ করে তাক লাগিয়ে দিলেন ৪৪ বছর বয়সী এক মা। ঘটনাটি ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার চাতলপাড়ে।

 

চাতলপাড় ইউনিয়ন পরিষদ সদস্য নুরুন্নাহার বেগম ও তার মেয়ে নাসরিন আক্তার মা-মেয়ে মিলে এবার এসএসসি পরীক্ষা দিয়ে দু'জনই পাশ করেছেন। তিনি নাসিরনগর উপজেলার চাতলপাড় ইউনিয়নের কাঠাঁলকান্দি গ্রামের মো. ফরিদ মিয়ার মেয়ে। তিনি ২০২৪ সালে কারিগরি শিক্ষা বোর্ড থেকে এসএসসি (ভোকেশনাল) পরীক্ষায় অংশ নিয়ে ৪ দশমিক ৫৪ পয়েন্ট পেয়ে কৃতকার্য হয়েছে।

 

অপর দিকে তার মেয়ে চাতলপাড় ওয়াজ উদ্দিন উচ্চ বিদ্যালয় থেকে মানবিক বিভাগে ২ দশমিক ৬৭ পয়েন্ট নিয়ে কৃতকার্য হয়েছেন।

 

নুরুন্নাহার বলেন, ছোটবেলায় খুব ইচ্ছে ছিল পড়ালেখা করে মানুষের মতো মানুষ হবো। উচ্চশিক্ষা গ্রহণ করে দেশের নারীদের জন্য ভালো কিছু করবো। কিন্তু পরিবারের চাপে পড়ে ছোট সময়ে বিয়ে হয়ে যায় আমার। বিয়ের পর দুই ছেলে-মেয়ে আর সংসার নিয়ে ব্যস্ত হয়ে যাওয়ায় নিজের পড়ালেখার কথা ভুলে যেতে হয়। কিন্তু মন থেকে পড়ালেখার ইচ্ছে বাদ দিতে পারিনি। পরে নিজের একান্ত স্বপ্ন আর স্বামী-সন্তানের অনুপ্রেরণায় চাতলপাড় কারিগরি বিদ্যালয়ের নবম শ্রেনিতে ভর্তি হই।

 

তিনি আরও বলেন, যে সব নারীরা পরিবারের এবং সংসারের অস্বচ্ছলতার কারণে পড়ালেখা করতে পারে না, তাদের প্রতি অনুরোধ যে সরকার বিনা টাকায় পড়ালেখা চালিয়ে যেতে সব ধরনের ব্যবস্থা নিয়েছে। এ সুযোগ গ্রহণ করুন।

 

চাতলপাড় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. রফিক মিয়া জানান,‘ তিনি আমাদের ইউনিয়ন পরিষদের একজন সদস্য। তার এই সাফল্যে আমরা গর্বিত। নতুন প্রজন্মের কাছে তিনি একজন আদর্শ।

 

নাসিরনগর ইউএনও মোহাম্মদ ইমরানুল হক ভূঁইয়া বলেন, ‘পড়াশোনা করতে চাইলে যেকোনো বয়সেই করা সম্ভব, মানুষের অদম্য ইচ্ছাশক্তির কাছে সব বাধাই পরাস্ত হয়। বর্তমান প্রজন্মের শিক্ষার্থীদের জন্য নুরুন্নাহার একটি জ্বলন্ত উদাহরণ। বিশেষ করে নারীদের কাছে তিনি উজ্জ্বল নক্ষত্র। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাকে সম্মানিত করা হবে।'

 

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version