-->
শিরোনাম
চাঁদাবাজিতে অতিষ্ঠ এলাকাবাসী

তারাবতে দাপিয়ে বেড়াচ্ছে ইয়ানুছ বাহিনী

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি
তারাবতে দাপিয়ে বেড়াচ্ছে ইয়ানুছ বাহিনী
নারায়ণগঞ্জের রূপগঞ্জ ও সোনারগাঁও ঘেঁষা মোগরাকুল এলাকা এবং এর আশপাশ এলাকা দাপিয়ে বেড়াচ্ছে ইয়ানুছ ও তার বাহিনী। শতাধিক ক্যাডার এখন তাকে ঘিরেই থাকে। লাঠিসোটা ও ধারালো অস্ত্র নিয়ে যেখানে প্রয়োজন সেখানে হানা দিয়ে আদায় করে চাঁদা। বারবার ত্রাস সৃষ্টির মাধ্যমে এলাকার মানুষকে অতিষ্ঠ করে তুলেছে তারা।
 
 
স্থানীয়রা বলছেন, শত শত ছেলে তার চাঁদাবাজি ছিনতাই নিয়ন্ত্রণ করে বলে ইয়ানুছের বিরুদ্ধে কেউ কোনো কথা বলতে সাহস পায় না। কারণ তার পেছনে রয়েছে রাজনৈতিক শক্তি।
 
 
ইয়ানুছ রূপগঞ্জ উপজেলার তারাবো পৌরসভার মোগরাকুল এলাকার নবু মিয়ার ছেলে। নানা অভিযোগ তার ও তার বাহিনীর বিরুদ্ধে। মাদক ব্যবসা, সন্ত্রাসী কর্মকাণ্ড, চাঁদাবাজি তার প্রধান কাজ। হত্যা, ছিনতাই, অপহরণ, চাঁদাবাজি, ফিটিং এমন কোনো কাজ নেই যা সে করে না। রূপগঞ্জ থানায় ইয়ানুছের বিরুদ্ধে কয়েকটি মামলা রয়েছে, ২০২০ সালের ৩ এপ্রিল আফজাল নামের এক লোককে হত্যার উদ্দেশ্যে ইয়ানুছ তার মাথায় রাম দা দিয়ে কোপ দেয়। (মামলা নং ১৭/২৬২) মামলা হলেও ধরাছোঁয়ার বাইরে থেকে যায়। জামিন বের হয়ে আবার বেপরোয়া হয়ে উঠে।
 
 
আইরিন আক্তার নামে এক ভুক্তভোগী বলেন , ইউনূস আমাদের কাছ থেকে তিন লক্ষ টাকা চাঁদা দাবি করেন চাঁদা না দেওয়ায় আমার বাড়ি ঘরে হামলা করেন। এই ঘটনায় আমি একটি মামলা করি। মামলা নং (পিটিশন মামলা ১০১/২০২২) নারায়ণগঞ্জ।
 
 
সম্প্রতি গেল বছর এক ছেলেকে অপহরণের দায়ে মামলা হয় তার বিরুদ্ধে কিন্তু রাজনৈতিক ছত্রছায়ার সেই মামলার চার্জ সীট থেকে তার নাম বাদ দেওয়া হয়।
 
 
স্থানীয় বলছেন, কয়েকজন অসাধু পুলিশ সদস্যের সঙ্গে তার ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে। আর ক্ষমতাসীনদের ছত্রচ্ছায়ায় থাকায় কেউ কিছু বলতে সাহস পান না। এই ব্যাপারে অভিযুক্ত ইয়ানুছের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন আমার বিরুদ্ধে আনিত অভিযোগ মিথ্যা। কিছু কিছু ফ্যামেলী আমার সুনাম নষ্ট করার জন্যে এই অভিযোগ করেছে।
 
 
এই ব্যাপারে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দীপক চন্দ্র সাহা বলেন, তার ব্যাপারে আমার জানা নেই কেও যদি লিখিত অভিযোগ করে তাহলে আমি তার বিরুদ্ধে ব্যবস্থা নিবো।
 
 
ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version