-->
শিরোনাম

লোকমান সরে দাঁড়ানোয় প্রতিদ্বন্দ্বিতায় হেলাল-শোভন

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
লোকমান সরে দাঁড়ানোয় প্রতিদ্বন্দ্বিতায় হেলাল-শোভন
ছবি: নির্বাচন থেকে সরে দাঁড়ানো অ্যাড. লোকমান হোসেন, হেলাল উদ্দিন ও শাহাদাৎ হোসেন শোভন।

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলায় আলোচিত ৩ চেয়ারম্যান প্রার্থীর একজন জেলা স্বেছাসেবক লীগ সভাপতি ও সদর উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান লোকমান হোসেন (কাপ-পিরিচ) নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন। আগামী ৫ই জুন ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা পরিষদ নির্বাচন। আনুষ্ঠানিকভাবে লোকমান হোসেন নির্বাচনী মাঠ থেকে সরে দাঁড়ানোয় এই উপজেলার নির্বাচনের দৃশ্যপটের পরিবর্তন শুরু হয়েছে।

এখন জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি মো. হেলাল উদ্দিন (ঘোড়া) এবং জেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক মো. শাহাদৎ হোসেন শোভন (আনারস) এর প্রতিদ্বন্দ্বিতা হবে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয় শোভন ও লোকমানের আলিঙ্গনবদ্ধ এবং পায়ে ধরে সালাম করার ছবি। লোকমান হোসেন জানিয়েছেন, শোভন তার দোয়া ও সহযোগিতা চেয়েছেন। হেলাল উদ্দিন জাতীয় বীর আবদুল কুদ্দুস মাখনের ছোট ভাই।

এই পরিচয়কে সামনে রেখে এবং আত্মীয়স্বজনের মাধ্যমে বিভিন্ন এলাকায় নিজের অবস্থান শক্ত করার চেষ্টা চালাচ্ছেন তিনি। দলের নেতাদেরও তার পক্ষে নামানোর চেষ্টা করছেন। জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবুল বারী চৌধুরী মন্টু ভোরের আকাশকে জানান, দলের সমর্থিত প্রার্থী না থাকায় আওয়ামী লীগের নেতারা ব্যক্তিগতভাবেই নির্বাচন করছেন।

এদিকে নির্বাচন ঘিরে ছাত্রলীগের নেতাকর্মীরা শোভনের পক্ষে সর্বত্র সক্রিয় রয়েছেন। রমজানে ভর্তুকিতে নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিক্রির ব্যবস্থা করে দৃষ্টি কাড়েন শোভন। চেয়ারম্যান পদে লোকমান হোসেন ছাড়া আরও ৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। চেয়ারম্যান পদে অন্য দুই প্রতিদ্বন্দ্বী হলেন, কাজী সেলিম রেজা (দোয়াত-কলম) ও আব্দুল কারীম (মোটরসাইকেল)।

তারাও ভোটারদের মন জয় করতে সাধ্যমতো চেষ্টা চালিয়ে যাচ্ছেন। ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে মোস্তাক আহমেদ খোকন (বই), তফাজ্জল সিকদার (উড়োজাহাজ), মো. আজহারুল ইসলাম (তালা), মো. আনিছ খান (টিউবওয়েল), মো. ইলিয়াছ চৌধুরী (আইসক্রিম), রবিউল আলম (চশমা) ও শফিকুল ইসলাম (মাইক) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে আফরিন ফাতেমা জুঁই (ফুটবল), নাসিমা আক্তার (প্রজাপতি) ও শামীমা আক্তার (পদ্ম ফুল) ও উম্মে হানি সেতু (কলস) প্রতিদ্বন্দ্বিতা করছেন। শনিবার (২৫ মে) সন্ধ্যায় ঘোষিত প্রেস বিজ্ঞপ্তিতে লোকমান হোসেন বলেন, ‘আমি ব্যক্তিগত ও পারিবারিক কারণে এবং দলীয় ঐক্যকে সুসংহত করার লক্ষ্যে নির্বাচনে অংশগ্রহণ থেকে বিরত থাকার সিদ্ধান্ত নিয়েছি।' এজন্য তিনি নির্বাচনী এলাকার ভোটার ও শুভাকাঙ্খিদের কাছে দুঃখ প্রকাশ করেন।

 

ভোরের আ্কাশ/মি

মন্তব্য

Beta version