-->
শিরোনাম

কেন্দ্রের ভেতরে নেই ভোটারের লাইন, বাইরে সমর্থকদের জটলা-শ্লোগান

মীর বাবুল, ময়মনসিংহ
কেন্দ্রের ভেতরে নেই ভোটারের লাইন, বাইরে সমর্থকদের জটলা-শ্লোগান
তৃতীয় ধাপে ময়মনসিংহের ফুলবাড়িয়া, ত্রিশাল ও ঈশ্বরগঞ্জ উপজেলায় ভোট শুরু হয়েছে। সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। তবে কেন্দ্রগুলোতে ভোটারের উপস্থিতি কম। কেন্দ্রের বাইরে জটলা দেখা গেলেও ভেতরে ভোটার নেই বললেও চলে। আজ সকাল ১০টার দিকে ঈশ্বরগঞ্জ উপজেলার কয়েকটি ভোটকেন্দ্র ঘুরে এ দৃশ্য দেখা গেছে। 
 
 
সরেজমিনে দেখা গেছে, ঈশ্বরগঞ্জ সরকারি কলেজ ভোটকেন্দ্রে ভোটারদের কোনো লাইন নেই। কিন্তু ভোটকেন্দ্রের বাইরে বিশাল জটলা। বিভিন্ন প্রার্থীদের সমর্থকদের উপস্থিতি ও পছন্দের প্রার্থীদের সমর্থনে শ্লোগানে মুখর। এ কেন্দ্রে মোট ভোটার ২ হাজার ৮২৮ জন। সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত প্রথম দুই ঘণ্টায় মাত্র ১৬৭টি ভোট পড়েছে, যা মোট ভোটের ৫ দশমিক ৯ শতাংশ।
 
 
ঈশ্বরগঞ্জ সরকারি কলেজ কেন্দ্রের প্রিসাইডিং অফিসার মো. আবুল হাসিব খান বলেন, আকাশ একটু মেঘলা থাকায় ভোটার উপস্থিতি কিছুটা কম। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার বাড়তে পারে। 
 
 
ভোটকেন্দ্র আসেন চেয়ারম্যান প্রার্থী শাফায়েত হোসেন ভূঁইয়া। ভোটের পরিবেশে সন্তুষ্টি প্রকাশ করে তিনি বলেন, ভোটার উপস্থিতি কিছুটা কম থাকলেও বেলা একটু বাড়লে ভোটার আরও বাড়বে।
 
 
কেন্দ্রের সামনে দাঁড়িয়ে কথা হয় ষাটোর্ধ আবুল হাসেমের সঙ্গে। তাঁর বাড়ি সঞ্চাপুর গ্রামে। ভোট দেবেন বলে ১০ টাকা অটোরিকশায় ভাড়া দিয়ে এসেছেন কেন্দ্রে। তিনি বলেন, ‘জীবনে বহুবার ভোট দিয়েছি। সব সময় দেখতাম কেন্দ্রে দীর্ঘ লাইন থাকত। কিন্তু এবার কেন্দ্র পুরো ফাঁকা। সরকার দলের বাইরে বিরোধী কোনো দল না থাকায় ভোটে মানুষের আগ্রহ কম।’ 
 
 
একই চিত্র দেখা গেছে ঈশ্বরগঞ্জের বিশ্বেশ্বরী সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রের সামনেও। বাইরে জটলা থাকলেও ভেতরে ভোটার কম।
 
 
ময়মনসিংহ সিনিয়র জেলা নির্বাচন অফিসার মো. সফিকুল ইসলাম বলেন, নির্বাচন সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করতে সকল প্রস্তুতি রয়েছে। সকাল থেকে একযোগে তিন উপজেলায় ভোট শুরু হয়েছে।
 
 
ফুলবাড়িয়া, ত্রিশাল ও ঈশ্বরগঞ্জ উপজেলায় মোট কেন্দ্র ৩৫২টি। তিন উপজেলার ১০ লাখ ৯৮ হাজার ৮৩৭ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করবেন। ঈশ্বরগঞ্জ উপজেলায় এবার চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ উপজেলায় মোট ভোটার রয়েছেন ৩ লাখ ২৬ হাজার ৫ জন। ১০২টি ভোট কেন্দ্রে ভোটগ্রহণ চলছে।
 
 
ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version