-->

রাইট টক বাংলাদেশ এর উদ্যোগে ডেঙ্গু বিষয়ে সচেতনতা কর্মসূচি

অনলাইন ডেস্ক
রাইট টক বাংলাদেশ এর উদ্যোগে ডেঙ্গু বিষয়ে সচেতনতা কর্মসূচি
রাইট টক বাংলাদেশ এর উদ্যোগে ডেঙ্গু বিষয়ে সচেতনতা কর্মসূচি।

সামাজিক সংগঠন 'রাইট টক বাংলাদেশ' এর উদ্যোগে রাজধানীর দক্ষিণ সিটি করপোরেশনের ৩৩ নং ওয়ার্ডে ডেঙ্গু ও এডিস মশা বিষয়ে জনসচেতনতায় ধারাবাহিক কর্মসূচির উদ্বোধন করেন ৩৩ নং ওয়ার্ড কাউন্সিলর ও ৩৩ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী আউয়াল হোসেন এবং রাইট টক বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা ও সভাপতি ইঞ্জিনিয়ার আল আমিন এম তাওহীদ।

শুক্রবার (৩১ মে) বিকালে ৪টায় রাজধানীর মাজেদ সরদার রোডে এই কর্মসূচির উদ্বোধন করা হয়। এসময় সংগঠনটির সকল সদস্যরা উপস্থিত ছিলেন। 'জমা পানির ক্ষমা নেই, প্রতিদিনের জমা পানি ফেলেন' এসব প্রতিপাদ্যকে সামনে রেখে প্রথমদিনে ৩৩ নং ওয়ার্ডের বিভিন্ন এলাকায় জনসাধারণের মাঝে সচেতনতা সৃষ্টি করে রাইট টক বাংলাদেশ এর সদস্যরা।

এসময় ৩৩ নং ওয়ার্ড কাউন্সিল হাজী মো. আউয়াল হোসেন বলেন, বর্ষা মৌসুমে ডেঙ্গু প্রভাব বাড়তে পারে। সে লক্ষ্যে প্রত্যেক নাগরিকেট বাসা বাড়ি পরিস্কার পরিচ্ছন্ন রাখার কোন বিকল্প নেই। এছাড়াও চিপসের খোসা, পলিথিন কিংবা বাসা বাড়ির ছাঁদে ছাদবাগান ও ফুলের টপে জমা থাকা পানি প্রতিদিন ফেলে দিতে হবে। নাগরিকরা সচেতন থাকলে ডেঙ্গু থেকে রেহাই পাওয়া সম্ভব। পরে রাইট টক বাংলাদেশ এর এই মহতী কর্মসূচির ভূয়সী প্রশংসা করে সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি আল আমিন তাওহীদসহ সকল সদস্যদের ধন্যবাদ জানান তিনি।

প্রত্যেক নাগরিক যদি সচেতন থাকে তাহলে শুধু ডেঙ্গু-ই নয় যেকোনো রোগ বা দুর্যোগ আমাদের স্পর্শ করতে পারবে না জানিয়ে রাইট টক বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা ও সভাপতি আল আমিন তাওহীদ বলেন, মানবতার সেবা এবং সামাজিক যেকোনো সচেতনতার জন্য রাইট টক বাংলাদেশ সবসময় কাজ করে যাবে। ডেঙ্গু ও এডিশ মশা থেকে মানুষকে রেহাই করতে সচেতনতা বাড়ানোর পাশাপাশি সর্বক্ষেত্রে পরিস্কার পরিচ্ছন্ন থাকতে হবে। রাস্তাঘাটে ময়লা আর্বজনা যেখানে সেখানে ফেলা যাবে না। আমাদের সমাজের প্রতি দায়িত্বশীল আচারণ করলে হয়তো যেকোনো সমস্যা থেকে মুক্তি পাওয়া সম্ভব।

কর্মসূচিতে অংশ নেন রোহিত রওশন, মাহমুদুল হাসান সিয়াম, তানজিব লিটন, ফাহাদ, রাজিব, রাকিব হোসেন শাওন, ইসরাফিল, সোহাগ আলী, শেখ সাদী, রেদোয়ান খান, আরফাত, রাহাত, আব্দুল্লাহ, এনামুল, আলিফ প্রমূখ।

মন্তব্য

Beta version