-->
শিরোনাম

স্বপ্ন গড়ার স্বপ্নপুরী ৩৩ বছরে ‘আমরা কুঁড়ি’

নিজস্ব প্রতিবেদক
স্বপ্ন গড়ার স্বপ্নপুরী ৩৩ বছরে ‘আমরা কুঁড়ি’
স্বপ্ন গড়ার স্বপ্নপুরী ৩৩ বছরে আমরা কুঁড়ি।

স্বপ্ন গড়ার স্বপ্নপুরী’এই স্লোগানকে সামনে রেখে এক দুই করে আজ ৩৩ বছর অতিবাহিত করে ৩৪ বছরে পদার্পন করলো ‘আমরা কুঁড়ি’,সংগঠনটির চেয়ারম্যান মুশতাক আহম্মদ লিটন, মহাসচিব ফেরদৌস আরা বন্যা। সংগঠন গঠন করা সহজ হলেও এর বাস্তবায়ন এতো সহজ না, কোন এক সময় মুশতাক আহম্মদ লিটন (শিশু লিটন) এক সাক্ষাতকারে বলেছিলেন আমি সংগঠনটা এতো দূর আনতে পেরেছি শুধুমাত্র আমার ধৈর্য, চেষ্টা এবং সৎ চিন্তাভাবনায়, না হলে সম্ভব হতো না। আমাদের সংগঠনটা আসলে শিশুদের নিয়ে এখানে গানের প্রতিযোগিতা হয় গান শেখানো হয়, নাচের প্রতিযোগিতা হয় নাচ শেখানো হয়, আর্ট শেখানো হয়, এককথায় বাচ্চাদের মেধা বিকাশ সহ শিক্ষনীয় সবকিছুই করা হয় এই সংগঠন থেকে। এছাড়াও আনন্দ বিনোদন পিকনিক সহ বাচ্চাদের অভিভাবকদের নিয়ে নানা ধরনের সামাজিক কর্মকান্ড করে থাকি, এতে সবার সহযোগিতাও পাই, আমাদের সংগঠনটা চলছে সকলের সহযোগিতা।

গত শনিবার ছিলো আমরা কুঁড়ির বর্ষপূর্তী ও সাংস্কৃতিক অনুষ্ঠান, অত্যন্ত আনন্দঘন পরিবেশে শিশুদের কলকাকলীর মধ্য দিয়ে ১ জুন শনিবার জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে আমরা কুঁড়ি’র ৩৩ বছর পূর্তি উপলক্ষে আনন্দ শোভাযাত্রা, আলোচনা সভা, পুরস্কার প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সংগঠনের পরিচালনা পরিষদের চেয়ারম্যান লুনা পলিমার ও প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ লি. এর ব্যবস্থাপনা পরিচালক এ এস এম কামাল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কবি হাসানাত লোকমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের যুগ্ম সচিব গোপাল চন্দ্র দাশ, ভাইয়া গ্রুপ অফ ইন্ডাস্ট্রিজের পরিচালক  আনোয়ার হোসেন, বাংলাদেশ সুপ্রিম কোর্টের এডভোকেট মিন্টু কুমার মন্ডল এবং বাংলাদেশ সচিবালয় সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক মাসউদুল হক। এ সময় বক্তব্য রাখেন সংগঠনের চেয়ারম্যান মুশতাক আহম্মদ লিটন ও মহাসচিব ফেরদৌস আরা বন্যা।

অনুষ্ঠানে আমরা কুঁড়ি’র পক্ষ থেকে সম্মাননা প্রদান করা হয় প্রকৌশলী মো. সিরাজুল ইসলাম, মানবিক চিকিৎসা সেবায় ডা. মোহাম্মদ রহমত উল্লাহ পাভেল, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার শেখ ইমরান হোসেন (বিপিএম, পিপিএম), বিশিষ্ট আইনজীবি  ওবায়দুর রহমান মিলন, চিকিৎসা ক্ষেত্রে ডা. শিমিয়া বিনতে তাহের, সাংবাদিকতায় সোহেলী চৌধুরী লিন্ডা, মিউজিশিয়ান (গিটারিস্ট) সাকীল মোহাম্মদ, সংগীত সাধনায় ইশরাত জাহান মিম।

মন্তব্য

Beta version