-->

বসতঘরের আগুনে শিশুর মৃত্যু

বরগুনা প্রতিনিধি
বসতঘরের আগুনে শিশুর মৃত্যু
 
বরগুনার তালতলী উপজেলায় একটি বসতঘরে কেরোসিনের কুপি থেকে আগুন লাগে। মুহূর্তের মধ্যেই আগুনে পুরো বসতঘরে ছড়িয়ে পড়ে। এ সময় বসতঘরে থাকা মো. জুনায়েদ (৭) নামের এক শিশু অগ্নি দগ্ধে মারা যায়।
 
 
মঙ্গলবার (৪ জুন) সকালে অগ্নিকান্ডে বসতঘর পুড়ে যাওয়া ও শিশু জোনায়েদের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন তালতলী থানার ওসি শহিদুল ইসলাম খান মিলন।
 
 
এর আগে সোমবার (৩ জুন) রাত ৮টার দিকে তালতলীর নিশানবাড়িয়া ইউনিয়নে বড়অঙ্কুজান পাড়ার তাপবিদ্যুৎ কেন্দ্রের ৩নং গেট এলাকার সালাম গাজীর বাড়ীতে এ অগ্নিকান্ড হয়।
 
 
নিহত শিশু জুনায়েদ সালাম গাজীর ছেলে। এ ঘটনায় জুনায়েদের মৃত্যুর খবরে শুনে বড় ভাই জুবায়ের অসুস্থ হয়ে তালতলী হাসপাতালে চিকিৎসাধীন আছেন।
 
 
স্থানীয়রা জানান, বিদ্যুৎ বিভ্রাটের কারণে ঘরে কেরোসিনের কুপি জ্বালিয়ে রেখে প্রকৃতির ডাকে সাড়া দিতে যায় নিহত জুনায়েদের মা কুলসুম বেগম। কিছুক্ষণ পরে ঘরে আগুন জ্বলতে দেখে চিৎকার করলে স্থানীয়রা ছুটে এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। এদিকে মাত্র চার কিলোমিটার (ঘটনাস্থলে থেকে ১০-১২ মিনিট সময় লাগে ষ্টেশন থেকে) দূরে অবস্থিত তালতলী ফায়ার সার্ভিস ষ্টেশনের মোবাইল ফোন নম্বরে যোগাযোগ করা হলেও ৫০ মিনিট পরে আসে ফায়ার সার্ভিস কর্মীরা। ততক্ষণে ঘরে ঘুমিয়ে থাকা শিশু জোনায়েদ অগ্নি দগ্ধে ঘটনাস্থলেই মারা যায়। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনে এবং এসময় ঘর থেকে আগুনে পোড়া শিশু জোনায়েদের মরদেহ উদ্ধার করে।
 
 
তালতলী ফায়ার সার্ভিস স্টেশন মাস্টার বদিউজ্জামান বলেন, খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে যাই। তবে উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে শহরে দুটি সভা ও রাস্তায় মানুষের ভিড় থাকার কারণে ঘটনাস্থলে পৌঁছাতে কিছুটা দেরি হয়েছে। 
 
 
তালতলী থানার ওসি শহিদুল ইসলাম খান মিলন বলেন, অগ্নিকান্ডে ঘর পুড়ে যাওয়া ও এসময় দগ্ধ হয়ে জোনায়েদ নামের এক শিশুর মৃত্যু হয়েছে। এবিষয়ে তালতলী থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে এবং ঘটনার বিষয়ে তদন্ত চলমান আছে।
 
 
ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version