-->
শিরোনাম

ব্রাহ্মণবাড়িয়ার ৩ উপজেলায় নির্বাচনী প্রস্তুতি সম্পন্ন

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
ব্রাহ্মণবাড়িয়ার ৩ উপজেলায় নির্বাচনী প্রস্তুতি সম্পন্ন
ছবি: মঙ্গলবার ব্রাহ্মণবাড়িয়ার ৩ উপজেলায় পৌঁছে নির্বাচনী সরঞ্জাম।

আগামীকাল বুধবার (৫ জুন) ৪র্থ ধাপে ব্রাহ্মণবাড়িয়া সদর, বিজয়নগর ও নবীনগর উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে ভোট গ্রহণের সবরকম প্রস্তুতি সম্পন্ন হয়েছে। মঙ্গলবার (৪ জুন) বেলা ১২টার পর থেকে ৩ উপজেলার ৩৬৬টি ভোট কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম বিতরণ শুরু হয়।

 

নিজ নিজ উপজেলার উপজেলা পরিষদ মিলনায়তন থেকে বিতরণ কার্যক্রম শুরু করেন সহকারী রিটার্নিং কর্মকর্তারা। এ সময় সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তার উপস্থিতিতে ৩ উপজেলার ৩৬৬টি ভোট কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তার কাছে ব্যালট বাক্স, সিলসহ নির্বাচনী সরঞ্জাম বুঝিয়ে দেওয়া হয়েছে। পরে কড়া নিরাপত্তার মধ্যদিয়ে এসব সরঞ্জাম পৌঁছে দেওয়া হয়।

 

তবে নির্বাচনের দিন ভোর থেকে কেন্দ্রগুলোতে ব্যালট পেপার সরবরাহ করা হবে। এ বিষয়ে রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আব্দুল্লাহ আল মামুন জানান, নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায় ১৭৬৫ জন পুলিশ, ৫৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং ৩জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, বিজিবি, র‍্যাব এবং আনসার বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করবেন। উল্লেখ্য, ব্রাহ্মণবাড়িয়ার ৩টি উপজেলার নির্বাচনে চেয়ারম্যান পদে ১৯ জন, ভাইস চেয়ারম্যান পদে ২৫ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১২ জন প্রতিদ্বন্দ্বিতা করবেন। এই ৩টি উপজেলায় মোট ভোটার সংখ্যা ১০ লাখ ৬২ হাজার ৩৭২ জন।

 

ভোরের আকাশ/মি

মন্তব্য

Beta version