-->

ব্রাহ্মণবাড়িয়ায় গুলি করে ছাত্রলীগ কর্মী ইজাজ হত্যার হোতা জয় গ্রেপ্তার

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
ব্রাহ্মণবাড়িয়ায় গুলি করে ছাত্রলীগ কর্মী ইজাজ হত্যার হোতা জয় গ্রেপ্তার
ছবি: ব্রাহ্মণবাড়িয়ার ছাত্রলীগ কর্মী ইজাজ হত্যার মূল হোতা হাসান আল ফারাবী জয়কে শনিবার (৮ জুন) ভোরে নেত্রকোনা থেকে গ্রেপ্তার করে পুলিশ।

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা পরিষদ নির্বাচনের বিজয়ী প্রার্থীর আনন্দ মিছিলে গুলিবিদ্ধ হয়ে ছাত্রলীগ কর্মী আশরাফুল রহমান ইজাজকে হত্যার ঘটনার হোতা হাসান আল ফারাবী জয়কে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার (৮ জুন) ভোরে নেত্রকোনা জেলার আটপাড়ার কুতুবপুর গ্রাম থেকে গ্রেপ্তার করা হয় তাকে। এ সময় তার দেয়া স্বীকারোক্তি অনুযায়ী ব্রাহ্মণবাড়িয়া জেলা সদরের ভাটপাড়ার একটি ঝোঁপ থেকে হত্যাকাণ্ডে ব্যবহৃত অস্ত্রটি উদ্ধার করা হয়। শনিবার (৮জুুন) দুপুরের দিকে ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার কার্যালয়ে হওয়া সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত তুলে ধরা হয়।

 

পুলিশ সুপার মোহাম্মদ শাখাওয়াত হোসেন বিস্তারিত তুলে ধরার পাশাপাশি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন। এলাকার কয়েকটি সূত্র জানায়, জেলা ছাত্রলীগ সহ সভাপতি হাসান আল ফারাবী জয়ের সাথে ছাত্রলীগের কর্মী ইজাজের বিরোধ ছিল। বুধবার সকালে ভোটকেন্দ্রে তাদের মধ্যে তর্ক হয়। সন্ধ্যায় বিজয় মিছিল চলাকালে আবার বিরোধ হলে ইজাজকে গুলি করে জয়।

 

ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের সাবেক ভিপি ও জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক জালাল হোসেন খোকার সমর্থক হলো ফারাবী। পুলিশ সুপার জানান, কলেজপাড়ার খোকা ও ফারাবীর বিভিন্ন সিদ্ধান্ত মেনে নিতো না ইজাজ ও তার লোকজন। এনিয়ে তাদের মধ্যে বিরোধ হয়। ভোটের দিন একটি অস্ত্র সংগ্রহ করে দেয় খোকা। সেটি তিনি ফারাবীর হাতে তুলে দেন। বিকেলে খোকার সাথে তর্কাতর্কির সময় ইজাজকে গুলি করে ফারাবী। একটি ভিডিওতে দেখা যায়, ফারাবী তাকে গুলি করে কোমরে পিস্তল রেখে ঘটনাস্থল থেকে সরে যাচ্ছে।

 

এদিকে ফারাবীকে গ্রেপ্তারের খবর পেয়ে পুলিশ সুপার কার্যালয়ের সামনে ভিড় করেন ইজাজের স্বজনরা। এ সময় তারা ক্ষোভ দেখান ও খোকাসহ অন্যদের গ্রেপ্তারের দাবি জানান। গত বুধবার সন্ধ্যা ৬টায় পৌর এলাকার কলেজপাড়ায় খান টাওয়ারের সামনে ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ এর ছাত্র আশরাফুল রহমান ইজাজ খুন হয়।

 

ভোরের আকাশ/মি

মন্তব্য

Beta version