-->
শিরোনাম

ব্রাহ্মণবাড়িয়ায় নকল জুস ও শিশুখাদ্য তৈরির কারখানা

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
ব্রাহ্মণবাড়িয়ায় নকল জুস ও শিশুখাদ্য তৈরির কারখানা
ছবি: ব্রাহ্মণবাড়িয়ায় মেসার্স সাইফুল ফুড প্রোডাক্ট নামক প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করা হয়।

ব্রাহ্মণবাড়িয়ায় বিষাক্ত ক্যামিকেল দিয়ে জুস ও ড্রিংক তৈরি করার দায়ে মেসার্স সাইফুল ফুড প্রোডাক্ট নামে এক প্রতিষ্ঠানের মালিককে ১ লাখ টাকা জরিমানা এবং ১০ দিনের সাজা দিয়েছে ভ্রাম্যমান আদালত। সোমবার (১০জুন) দুপুরে শহরের খৈয়াসার এলাকায় মেসার্স সাইফুল ফুড প্রোডাক্ট নামক প্রতিষ্ঠানে এই অভিযান পরিচালনা করা হয়।

 

ভ্রাম্যমান আদালত ও স্থানীয় সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে শহরের খৈয়াসার এলাকায় দু'টি কারখানায় বিএসটিআইএর সীল নকল করে অবৈধভাবে বিষাক্ত কেমিক্যাল ব্যবহার করে লিচু, জুস, ড্রিংকো জুস, চানাচুর, মটর বিহীন ডাল, চিপস ও ড্রিংকসহ বিভিন্ন প্রকার শিশু খাদ্য তৈরী করে আসছিলেন কারখানার মালিক মো. হোসাইন। গোপন সংবাদের ভিত্তিতে সোমবার দুপুরে কারখানা দু'টিতে অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. তৌহিদুল ইসলামের নেতৃত্বাধীন টাস্কফোর্সের সদস্যরা।

 

অভিযানে টাস্কফোর্সের সদস্যরা কারখানায় গিয়ে দেখতে পান বিষাক্ত কেমিক্যাল ব্যবহার করে শিশুদের জন্য ঝুঁকিপূর্ন নকল খাদ্য সামগ্রী তৈরি করা হচ্ছে। পরে বিএসটিআইয়ের অনুমোদন না থাকা, কারখানা পরিচালনার কোনোরকম বৈধতা না থাকায় লাখ টাকা জরিমানা এবং কারাদন্ড প্রদান করা হয়। অভিযানে নেতৃত্বে দেয়া নির্বাহী ম্যাজিষ্ট্র্যাট মো. তৌহিদুল ইসলাম জানান, পরিমান মানদন্ড আইন ২০১৮ এর ২৪(১) এর ৪১ ধারা লঙ্ঘন করার কারনে কারখানার মালিক মো. হোসাইনকে ১ লাখ টাকা জরিমানা ও ১০ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে।

 

ভোরের আকাশ/মি

মন্তব্য

Beta version