-->
শিরোনাম

সিরাজগঞ্জে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে ওলামা মাশায়েখ সম্মেলন ও প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

সিরাজগঞ্জ প্রতিনিধি
সিরাজগঞ্জে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে ওলামা মাশায়েখ সম্মেলন ও প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

সিরাজগঞ্জে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে দিন ব্যাপী সন্ত্রাস ও উগ্রবাদ নিরসন, নারী নির্যাতন, বাল্য বিবাহ ও যৌতুক প্রতিরোধ, মাদকাশক্তি নির্মূল এবং দুর্নীতি প্রতিরোধে করণীয়’ শীর্ষক ওলামা মাশায়েখ সম্মেলন ও প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

 

আজ মঙ্গলবার সকাল ১০ টায় জেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের মিলনায়তনে এই সম্মেলন ও প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। জেলা ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক মোহাম্মাদ ফারুক আহামেদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্থানীয় সরকারের উপপরিচালক মোহাম্মদ তোফাজ্জল হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মো. শামসুল আজম।

 

এ সময় বক্তারা বলেন, ইমাম, মুয়াজ্জিম, খতিব ও উলামায়ে কেলামগণ মুসলিম ধর্মানুসারীদের নেতা। তারা চাইলে অনেক কিছুই করতে পারেন। সন্ত্রাস, জঙ্গিবাদ, বাল্যবিবাহ, মাদকাসক্ত, নারী ও শিশু নির্যাতন এবং মানবপাচার প্রতিরোধে ইমামদের সজাগ হতে হবে। এ কাজে জনগণকে অবহিত এবং সতর্ক করতে হবে।

 

বক্তারা আরও বলেন, নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে মানসিকতার পরিবর্তন খুবই জরুরি। আর এ মানসিকতা পরিবর্তনের জন্য পরিবার থেকেই কাজ করতে হবে। আমরা যদি আমাদের ছেলে সন্তানদেরকে নারীর প্রতি সম্মান দেখাতে শেখায় এবং পুরুষগণ যদি নারীর প্রতি সহিংসতা থেকে বিরত থাকেন, তাহলে সমাজ থেকে নারী ও শিশুর প্রতি সহিংসতা বন্ধ করা সম্ভব। এ বিষয়ে মানুষের দৃষ্টিভঙ্গি ও চিন্তা ভাবনার পরিবর্তনের জন্য ব্যাপক জনসচেতনতামূলক প্রচার ও প্রসার ঘটাতে হবে। যাতে একটি শিশু ও নারী আর কোনো সহিংসতা কিংবা নির্যাতনের শিকার না হয়।

 

স্বাগত বক্তব্য প্রদান করেন জেলা ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক মোহাম্মদ ফারুক আহামেদ। সঞ্চালনা করেন ইসলামিক ফাউণ্ডেশনের ফিল্ড অফিসার মহিউদ্দিন আহমেদ। অনুষ্ঠান শেষে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন জেলা মডেল মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা তরিকুল ইসলাম।

 

ভোরের আকাশ/মি

মন্তব্য

Beta version