-->

বরগুনায় সাপের কামড়ে নারীর মৃত্যু

বরগুনা প্রতিনিধি
বরগুনায় সাপের কামড়ে নারীর মৃত্যু
 
বরগুনার আমতলীতে সাপের কামড়ে রেজিমোন নামে এক নারীর মৃত্যু হয়েছে। এ ঘটনার পর ওই এলাকায় রাসেলস ভাইপার সাপের আতংক ছড়িয়ে পড়েছে। মঙ্গলবার (১৮ জুন) গুলিশাখালী ইউনিয়নের মধ্য আঙ্গুলকাটা গ্রামে এ ঘটনা ঘটে। নিহত রেজিমোন একই এলাকার আর্শ্বেদ আলী হাওলাদারের স্ত্রী।
 
রেজিমোন বেগমের স্বামী আর্শ্বেদ আলী হাওলাদার বলেন, ফজরের নামজ পড়ার জন্য আমার স্ত্রী ঘাটে যান ওযু করতে গেলে ওই সময় তাকে সাপ কামড় দেয়। তার চিৎকার শুনে আমরা পরিবারের লোকজন গিয়ে তাৎক্ষনিক তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। খুব অল্প সময়ে তার মৃত্যু হয়েছে। ধারণা করা হচ্ছে তাকে বিষাক্ত রাসেলস ভাইপার সাপে কামড় দিয়েছে।
 
মধ্য আঙ্গুলকাটা গ্রামসহ গুলিশাখালী ইউনিয়নে বসবাসরত একাধিক বাসিন্দারা জানান, সাপের কামড়ে ওই নারীর মৃত্যুর পর থেকেই ওই গ্রামসহ ইউনিয়নের সর্বত্র এখন রাসেলস ভাইপার সাপের আতঙ্ক বিরাজ করছে। সন্ধ্যার পর গ্রামের লোকজন এখন আর তেমন একটা ঘরের বাইরে থাকেন না। অনেকে হাতে লাঠি নিয়েও রাস্তায় চলাচল করছেন।
 
আমতলী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. চিন্ময় হাওলাদার বলেন, এ সময়ে একটু সাপের আতঙ্ক বেশী থাকে। তাই সকলকে সাবধানে চলাফেরা করতে হবে। ঘূর্ণিঝড় রেমালের পরে দেশের বিভিন্ন স্থানে প্রকাশ্যে দেখা মিলছে বিশাক্ত রাসেলস ভাইপার সাপের। এই সাপ সম্পর্কে গ্রাম-গঞ্জের মানুষের মধ্যে তেমন একটা ধারণা বা পরিচিতি নেই বললেই চলে।
 
 
ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version