-->

এসআই পরিচয়ে চাঁদা দাবীর অভিযোগ

গাইবান্ধা প্রতিনিধি
এসআই পরিচয়ে চাঁদা দাবীর অভিযোগ

গাইবান্ধা সুন্দরগঞ্জে পুলিশের এসআই পরিচয় দিয়ে এক ব্যক্তির কাছে ২০ হাজার টাকা চাঁদা দাবীর অভিযোগ উঠেছে সুমন মিয়া (২৭) নামের এক যুবকের বিরুদ্ধে। এ ঘটনায় উপজেলার বামনডাঙ্গা পুলিশ তদন্ত কেন্দ্রে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী আশেক আলী।

মঙ্গলবার (২৫ জুন) দুপুরে বামনডাঙ্গা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ এমএ আজিজ অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। এরআগে গতকাল রাতে ভুক্তভোগী আশেক আলী বাদী হয়ে সুন্দরগঞ্জের বামনডাঙ্গা পুলিশ তদন্ত কেন্দ্রে এ অভিযোগ দায়ের করেন।

ভুক্তভোগী আশেক আলী উপজেলার সোনারায় ইউনিয়নের পশ্চিম বৈদ্যনাথ এলাকার গান্ডারপাড়ার বাদশা মিয়া ছেলে। অভিযুক্ত সুমন মিয়া একই উপজেলার সর্বানন্দ ইউনিয়নের রামভদ্র খানাবাড়ি এলাকার মজিবর রহমানের ছেলে।

অভিযোগ সূত্রে জানা যায়, বৃহস্পতিবার (২০ জুন) রাত ১১টার দিকে আশেক আলীর বাড়িতে তার অনুপস্থিতে ২জন অজ্ঞাত ব্যক্তি আসেন। এসময় আশেক আলীর পিতা বাদশা মিয়া তাদের পরিচয় জানতে চাইলে তারা পরিচয় না দিয়ে পালিয়ে যায়। পালিয়ে যাওয়ার সময় তারা একটি মুঠোফোন আশেক আলীর বাড়িতে ফেলে যায়।

ঘটনার দুইদিন পর শনিবার (২২ জুন) বামনডাঙ্গা পুলিশ তদন্ত কেন্দ্রের এসআই পরিচয়ে আশেক আলীর ব্যবহৃত মুঠোফোনে কল করেন সুমন মিয়া। এসময় তাকে নগদ ২০ হাজার টাকা ও ফেলে আসা মোবাইল ফোনটি নিয়ে পুলিশ তদন্ত কেন্দ্রের সামনে ডাকেন সুমন মিয়া। এমনকি দ্রুত সময়ে দাবীকৃত টাকা ও মোবাইল ফোন না দিলে গ্রেপ্তার করার হুমকি দেওয়া হয়।

পরে আশেক আলী পুলিশ তদন্ত কেন্দ্রে গিয়ে পুরো ঘটনাটি অবগত করেন। তখন তিনি জানতে পারেন সুমন নামের কোনো পুলিশ সদস্য ওই পুলিশ তদন্ত কেন্দ্রে কর্মরত নেই। পরে আশেক আলী ভূয়া পুলিশ পরিচয় দানকারী সুমন মিয়ার বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

এ ব্যাপারে বামনডাঙ্গা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ এমএ আজিজ বলেন, অভিযোগ পেয়েছি। ঘটনাটি তদন্ত করে দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version