-->

প্রধানমন্ত্রী দেওয়া আম, ইলিশ ও মিষ্টি উপহার গেল ত্রিপুরায়

 ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
প্রধানমন্ত্রী দেওয়া আম, ইলিশ ও মিষ্টি উপহার গেল ত্রিপুরায়
ছবি: বৃহস্পতিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া চেকপোষ্ট দিয়ে ত্রিপুরায় পাঠানো হয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার।

ভারতের ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী মানিক সাহার পাঠানো আনারস উপহার পাওয়ার পর এবার ত্রিপুরার মুখ্যমন্ত্রীকে আম, ইলিশ মাছ ও মিষ্টি উপহার পাঠিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোষ্ট দিয়ে এসব উপহার আগরতলায় পাঠানো হয়।

 

আগরতলায় নিযুক্ত বাংলাদেশ সহকারী হাইকমিশনের প্রথম সচিব রেজাউল হক চৌধুরী এসব উপহার গ্রহণ করেন। উপহারের মধ্যে রয়েছে ২০টি কার্টনে ৪০০ কেজি হাড়িভাঙ্গা আম ৪টি কার্টনে ৫০ কেজি ইলিশ মাছ এবং ৫টি কার্টনে ৫০ কেজি মিষ্টি।

 

এ সময় আখাউড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এস. এম রাহাতুল ইসলাম, আখাউড়া স্থল শুল্ক স্টেশনের রাজস্ব কর্মকর্তা আব্দুল কাইয়ুম তালুকদার, স্থলবন্দরের সহকারী পরিচালক মাহমুদুল হাসান, আন্তর্জাতিক ইমিগ্রেশন পুলিশ চেকপোস্টের ইনচার্জ মো. খাইরুল আলম ও আগরতলার কাস্টমস সুপারিন্টেন্ডেন্ট দিব্যেন্দু ভৌমিক উপস্থিত ছিলেন। আখাউড়া কাস্টমস সূত্রে জানা যায়, প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে একটি ফ্রিজিং কাভার্ডভ্যানে করে পাঠানো আম, ইলিশ ও মিষ্টি সকালে আখাউড়া স্থলবন্দরে এসে পৌঁছে।

 

আগরতলার বাংলাদেশ সহকারী হাইকমিশনের প্রথম সচিব রেজাউল হক চৌধুরী সাংবাদিকদের জানান, ‘ত্রিপুরার সঙ্গে বাংলাদেশের মানুষের আত্মার যোগাযোগ এবং বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। এরই একটি বড় উদাহরণ আমাদের এই নিয়মিত উপহার বিনিময়। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময়ই এটি করে থাকেন, যা এ বছরও করেছেন। ত্রিপুরার মুখ্যমন্ত্রীর কাছে প্রধানমন্ত্রীর এই উপহার যথাযথভাবে পৌঁছে দেওয়া হবে।' এর আগে গত ২৩ জুন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য ৫০০ কেজি আনারস উপহার পাঠিয়েছিলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা।

 

ভোরের আকাশ/মি

মন্তব্য

Beta version