-->

খালেদা জিয়ার উপদেষ্টা থেকে আওয়ামী লীগের উপদেষ্টা

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
খালেদা জিয়ার উপদেষ্টা থেকে আওয়ামী লীগের উপদেষ্টা
ছবি: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাবেক উপদেষ্টা সৈয়দ এ কে একরামুজ্জামান 'সুখন'।

বিএনপি গত জাতীয় সংসদ নির্বাচন বর্জন করলেও দলের কয়েকজন নেতা দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে নির্বাচনে অংশ নেন। এর মধ্যে একজন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা সৈয়দ এ কে একরামুজ্জামান। ভোটে অংশ নেওয়ায় তাকে দল থেকে বহিষ্কার করা হয়। তবে তিনি স্বতন্ত্রভাবে নির্বাচন করে নৌকার প্রার্থীকে পরাজিত করে বিজয়ী হন। এবার বিএনপি'র সাবেক এই নেতাকে আওয়ামী লীগের ব্রাহ্মণবাড়িয়া জেলা কমিটিতে উপদেষ্টা বানিয়ে দেয়া হয়েছে।

 

২০২২ সালের ১২ নভেম্বর সম্মেলনের মাধ্যমে আংশিক কমিটি ঘোষণার ১৯ মাস পর গতকাল বুধবার (২৬ জুন) ৭৫ সদস্য বিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের নতুন কমিটির অনুমোদন দেওয়া হয়। সেখানে সংসদ সদস্য একরামুজ্জামান সুখনকে উপদেষ্টা পদে রাখা হয়েছে। আর এ কে সিরামিকসের ব্যবস্থাপনা পরিচালক এবং খালেদা জিয়ার সাবেক এই উপদেষ্টা গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশ নিয়ে ওই আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য বি এম ফরহাদ হোসেন সংগ্রামকে হারিয়ে নির্বাচিত হন।

 

পরে তিনি আনুষ্ঠানিকভাবে ক্ষমতাসীন আওয়ামী লীগে যোগ দেন। এর আগে ২০০১ সালের নির্বাচনে স্বতন্ত্র এবং ২০০৮ ও ২০১৮ সালে অনুষ্ঠিত নির্বাচনে ধানের শীষ প্রতীকে বিএনপি প্রার্থী হিসেবে একই সংসদীয় আসন (ব্রাহ্মণবাড়িয়া-১) থেকে নির্বাচন করেন একরামুজ্জামান; প্রতিবারই তিনি পরাজিত হন।

 

ভোরের আকাশ/মি

মন্তব্য

Beta version