-->

গাইবান্ধায় শিশু ধর্ষণ মামলায় আসামির যাবজ্জীবন কারাদণ্ড

গাইবান্ধা প্রতিনিধি
গাইবান্ধায় শিশু ধর্ষণ মামলায় আসামির যাবজ্জীবন কারাদণ্ড

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় ৯ বছরের এক শিশু ধর্ষণ মামলায় আব্দুল আলিম ওরফে আঙ্গুর (৩৭) নামের একমাত্র আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে বিজ্ঞ আদালত। একইসঙ্গে ৫০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

 

বৃহস্পতিবার (২৭ জুন) দুপুরে গাইবান্ধা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল- ২ এর বিচারক মোহাম্মদ আব্দুর রহমান এই দণ্ডাদেশ প্রদান করেন। দণ্ডিত আসামি আলিম ওরফে আঙ্গুর গোবিন্দগঞ্জ উপজেলার পারাইল গ্রামের মৃত আছাব আলীর ছেলে।

 

মামলা সুত্রে জানা যায়, গত ২০১৮ সালের ২৭ আগস্ট বিকেল ৬ টা ২০ মিনিটের দিকে শিশুটি বাড়ির পাশের শাহারুল ইসলামের দোকানে বাদাম কিনে ফিরছিলো। পথে আব্দুল আলিম ওরফে আঙ্গুর শিকে কৌশলে নিজ বাড়িতে নিয়ে ইচ্ছার বিরুদ্ধে জোরপূর্বক ধর্ষণ করে। পরবর্তীতে ভিকটিমের মাতা বিউটি বেগম গোবিন্দগঞ্জ থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন।

 

এই মামলাটি বিচারের জন্য বিজ্ঞ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-২ গাইবান্ধা বদলী হয়ে আসলে বিজ্ঞ আদালত অভিযুক্ত আসামির বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধনী ২০০৩) এর ৯(১) ধারায় অভিযোগ গঠন করেন। মামলার অভিযোগ পত্র পর্যালোচনা করে ১২ জন সাক্ষী মধ্যে রাষ্ট্রপক্ষ ৯ জন সাক্ষী উপস্থাপন করতে সক্ষম হন। বিচারিক আদালত জেরা জবানবন্দী সাক্ষ্য প্রমাণ পর্যালোচনা শেষে অভিযুক্ত আসামিকে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন। অর্থদণ্ড ক্ষতিপূরণ হিসেবে ভিকটিম প্রাপ্ত হবেন।

 

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন বিশেষ পিপি শাহীন গুলশান নাহার মুনমুন ও এপিপি আবেদুর রহমান সবুজ। আসামি পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট আবু আলা সিদ্দিকুল ইসলাম রিপু।

 

ভোরের আকাশ/মি

মন্তব্য

Beta version