-->

ইতালি যাওয়ার পথে ভূমধ্যসাগরে সুনামগঞ্জের দুই তরুণের মৃত্যু

সুনামগঞ্জ প্রতিনিধি
ইতালি যাওয়ার পথে ভূমধ্যসাগরে
সুনামগঞ্জের দুই তরুণের মৃত্যু

লিবিয়া থেকে সাগর পথে ইতালি যাওয়ার পথে অসুস্থ হয়ে ভুমধ্যসাগরে সুনামগঞ্জের দুই যুবকের মৃত্যু হয়েছে। পরিবারের লোকজন এই বিষয়টি নিশ্চিত করেছেন। তাঁদের মৃত্যু সংবাদে পরিবারে শুরু হয়েছে কান্নার রোল। এলাকায় নেমে এসেছে শোকের ছায়া।নিহতরা হলেন, জেলার শান্তিগঞ্জ উপজেলার শিমুলবাক ইউনিয়নের থলেরবন্দ গ্রামের আব্দুল ওয়াহাবের ছেলে সাহিবুর রহমান মান্না (২৩) ও ছাতক উপজেলার জাউয়াবাজার ইউনিয়নের দৌলতপুর গ্রামের সুন্দর আলীর ছেলে রেজাউল ইসলাম (২৪)।

 

নিহতদের পরিবার সূত্রে জানা গেছে, গত শুক্রবার লিবিয়া থেকে ইতালি যেতে গেমে উঠেন তাঁরা। এই গেমে সুনামগঞ্জের আরও লোকজন ছিলেন। এর আগে দুইজনই দেশে ফোন করে পরিবারের লোকজনের সাথে কথা বলেন। গত বুধবার পরিবারের লোকজন খবর পান তাদের নিয়ে যাওয়া গেমটি ইতালি গিয়ে পৌছুলেও পথিমধ্যে রেজাউল ইসলাম ও সাহিবুর রহমান অসুস্থ হয়ে মারা গেছেন।

 

সাহিবুর রহমানের বড় ভাই শাহিবুল ইসলাম জানান, তাঁরা কিভাবে মারা গেছেন বিষয়টি নিশ্চিত করা হয়নি। শুধু বলা হয়েছে তাঁর ভাই আর বেঁচে নাই। তিনি বলেন, আমরা দরিদ্র মানুষ। অনেক কষ্ট করে ব্রাহ্মণবাড়িয়ার এক দালালের মাধ্যমে দশমাস আগে ভাইকে লিবিয়া পাঠিয়েছি। ধারদেনা করে দালালকে সাড়ে ৯ লাখ টাকা দিয়েছি। এখন টাকাও গেছে, ভাইকেও হারিয়েছি।

 

এদিকে রেজাউল ইসলাম এক বছর আগে দুবাই গিয়েছিলেন। এরপর সেখান থেকে মিশর হয়ে লিবিয়া যান। লিবিয়া থেকে গত শুক্রবার ফোন করে পরিবারের সদস্যদের জানান, তিনি গেমে ইতালি যাচ্ছেন। তাঁর আরও দুই ভাই ওমান প্রবাসী। বুধবার সকালে ওমান প্রবাসী বড় ভাই নজরুল ইসলামকে গেমে থাকা অন্য লোকজন ফোনে জানায়, রেজাউল গেমে ইতালি যাওয়ার পথে মারা গেছেন।

 

রেজাউলের পরিবারের পক্ষ থেকে বৃহস্পতিবার বিষয়টি ছাতক উপজেলা প্রশাসনকে নিশ্চিত করা হয়েছে। দেশে থাকা নজরুল ইসলামের ফুফুতো ভাই ইমরান আহমদ জানান, রেজাউলের মৃত্যু সংবাদ শুনে বাড়িতে বৃদ্ধ বাবাসহ পরিবারের সবাই শুধু বিলাপ করছেন।

 

ভোরের আকাশ/মি

মন্তব্য

Beta version