-->
শিরোনাম

মিথ্যা মামলা দিয়ে হয়রানি ও প্রাণ নাশের হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন

সিরাজগঞ্জ প্রতিনিধি
মিথ্যা মামলা দিয়ে হয়রানি ও প্রাণ নাশের হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন

সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার ধুলদিয়া গ্রামে ছোট ভাইয়ের মিথ্যা মামলা ও কথিত সাংবাদিক সোহরাওয়ার্দী হোসেনের চাঁদা দাবির প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী আলীমের পরিবার।

আজ সোমবার (১ জুলাই) সকালে উপজেলার ধুলদিয়া গ্রামে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

ভুক্তভোগী আব্দুল আলীম লিখিত বক্তব্যে বলেন, ২০১৮ সালে আমার স্ত্রী ইউনিয়ন পরিষদের মহিলা মেম্বারের প্রার্থী হওয়ার পর আমার ছোট ভাই বুদ্দু সরকার তার স্ত্রীকে প্রার্থী করেন। তার স্ত্রীকে নির্বাচন থেকে বসিয়ে দেওয়ার জন্য আমার কাছ থেকে চাঁদা দাবি করেন। পরে আমি চাঁদা দেয়নি এর কারনে আমার স্ত্রী যখন ভোটের মাধ্যমে মেম্বার নির্বাচিত হয়। তার কিছু দিন পরে সুকৌশলে আমার ঘরে অস্ত্র দিয়ে আমার স্ত্রীকে গ্রেপ্তার করায়। পরে আমার স্ত্রীকে ছাঁড়ানোর জন্য ৫ লাখ টাকা দাবি করলে আমি পরে আড়াই লাখ টাকা দেয়। কিন্তু আমার স্ত্রী ছাড়া পায়নি।

তিনি আরও বলেন, গত উপজেলা পরিষদে আমি ভাইস চেয়ারম্যানের প্রার্থী হই। আমার ভাই বুদ্দু সরকার নির্বাচন করে দেবে বলে আমার কাছ থেকে একটা বাইক আর প্রতিদিনের জন্য খরচ হিসাবে ৫০ হাজার টাকা দাবি করে। কিন্তু দিনে অস্বাকৃতি জানায়। আমি নির্বাচনে হেরে যাওয়ার পর বুদ্দু সরকার আমার বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করার জন্য থানায় অভিযোগ করেন। পরে স্থানীয় এক কথিত সাংবাদিক থানার অভিযোগের ভিত্তিতে আমার কাছে নিউজ করার ভয় দেখিয়ে টাকা দাবি করে। টাকা দিতে ওনিহা প্রকাশ করলে । তার কিছু দিন পর আমার ব্যবসা প্রতিষ্ঠানের ভিতরে একটা পত্রিকা ও ২৫ হাজার টাকা দাবি করে চিরকুট লিখে রেখে যান। যা সিসি ক্যামেরা ফুটেজে ধরা পরেছে। এবং ওই কথিত সাংবাদিক আমার বিরুদ্ধে আমাকে হয়রানি করার জন্য থানায় মিথ্যা জিডি করেন। আমাকে সহ আমার পরিবারকে মেরে ফেলার হুমকি প্রদান করে আছে প্রতিনিয়ত। তাদের অত্যাচারে নিরুপায় হয়ে পড়েছি। বিভিন্ন মাধ্যমে অপপ্রচার চালিয়ে যায় । এতে আমরা শারীরিক, মানসিক, আর্থিকভাবে চরম ক্ষতিগ্রস্থ হই। এই সংবাদ সন্মেলনের মাধ্যমে মিথ্যা মামলা ও প্রাণ নাশের হুমকি থেকে রক্ষায় আমরা প্রশাসনের সৃদৃষ্টি কামনা করছি। সংবাদ সন্মেলনে আরও উপস্থিত ছিলেন আব্দুল আলীমের স্ত্রী রেবা খাতুন, পিতা পাশু সরকার, ছেলে রকিবুল ইসলাম রকি, বড় ভাই সোহরাওয়ার্দী সরকার।

এ বিষয়ে বুদ্দু সরকারের সাথে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

তবে সোহরাওয়ার্দী হোসেন জানান, আমি তার বিরুদ্ধে নিউজের পত্রিকা দিতে গিয়ে ছিলাম। অন্য কোন চিরকুট বা টাকা দাবি করি নাই।

 

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version