-->
দৈনিক ভোরের আকাশে সংবাদ প্রকাশ

একযুগ পর সড়কের ক্ষতিগ্রস্ত অংশ সংস্কার

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি
একযুগ পর সড়কের ক্ষতিগ্রস্ত অংশ সংস্কার

শুক্রবার দৈনিক ভোরের আকাশসহ বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশের জেরে ১২ বছর পর পাইকগাছার বাইনতলা বাজারস্থ সড়ক সংস্কার করলেন লস্কর ইউপি চেয়ারম্যান। এর আগে স্লুয়েজ গেট সংস্কারের জন্য রাস্তা খুঁড়ে রাখায় জনগণের ভোগান্তি চরম আকার ধারণ করেছিল।

উপজেলার লস্কর ইউনিয়নে আলমতলা টু গড়ইখালী প্রধান সড়কের মধ্যবর্তী বাইনতলা বাজার। বাজারের পাশে প্রধান সড়কের উপর সরকারী স্লুয়েজ গেট। যা দিয়ে ১৫ হাজার বিঘা জমির পানি সরবরাহ করা হতো।

স্থানীয় খড়িয়া ঢেমশাখালীর বাসিন্দা দীপংকর কুমার সানা জানান, স্লুয়েজ গেটটি ছোট হওয়ায় বড় করার জন্য সংস্কারের উদ্যোগ নেয়া হয়। এ কারণে গেটের দু-পাশে পুকুর খনন করে বাঁধ দেয়া হয়। পিচের রাস্তা খুঁড়ে রাখা হয় একযুগেরও বেশি সময়। দিন যায়, মাস যায়, বছরও গেছে ১২টি; কিন্তু গেট বা সড়ক সংস্কারের কোন উদ্যোগ নেয়া হয়নি। ফলে বর্ষাকালে যেমন প্রায় হাঁটু কাদা-পানি, তেমনি শুকনো মৌসুমে প্রচন্ড ধুলা বালিতে সর্বসাধারণ চরম ভোগান্তির শিকার হয়ে আসছিল। নিদিষ্ট গেট বন্ধ থাকায় হাজার হাজার বিঘা জমি অতি বৃষ্টিতে তলিয়ে যেত। দেখা দিত জলবদ্ধতা। যা নিষ্কাশনের জন্য প্রায় ৫ কিলোমিটার দূরে অবস্থিত ভড়েঙ্গার গেট ব্যবহার করা হতো। এতে চিংড়ী ঘের ও ধান ফসলের ব্যাপক ক্ষতি হতো।

এ ব্যাপারে শুক্রবার দৈনিক ভোরের আকাশ সহ বিভিন্ন গণমাধ্যমে জনভোগান্তি নিয়ে সংবাদ প্রকাশিত হয়। সংবাদটি দৃষ্টিগোচর হয় লস্কর ইউপি চেয়ারম্যান কে এম আরিফুজ্জামান তুহিনের। একইদিনে তিনি ইট খোঁয়া দিয়ে সড়কের ক্ষতিগ্রস্ত অংশ সংস্কার করে দিয়ে জনভোগান্তি লাঘব করেছেন।

এসময় তিনি গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হওয়ায় সাংবাদিকদের ধন্যবাদ জানান। একই সাথে তিনি দ্রুত স্লুয়েজ গেট সংস্কারের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।

 

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version