-->

এসি বিস্ফোরণে পথচারির পা বিচ্ছিন্ন

চট্টগ্রাম ব্যুরো
এসি বিস্ফোরণে পথচারির পা বিচ্ছিন্ন

মার্কেটের সামনে মোটরসাইকেল রেখে দাঁড়িয়ে ছিলেন বেসরকারি কর্মকর্তা কাজী তৌহিদুল আলম (৩৯)। পাশের একটি মার্কেটে তখন এসি মেরামতের কাজ করছিলেন দুই শ্রমিক। কিছু বুঝে ওঠার আগেই বিস্ফোরণ ঘটে এসিতে। এতে ছিটকে পড়েন ওই দুই শ্রমিক। বিস্ফোরণে এসির যন্ত্রাংশ ছিটকে পড়ে তৌহিদুলের পায়ে। এতে গোড়ালির ওপর থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ে তাঁর পা।

 

শুক্রবার বেলা ১১টায় চট্টগ্রাম নগরের প্রবর্তক এলাকায় কেবিএইচ প্লাজা নামের একটি বিপণিবিতানে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় গুরুতর আহত দুই শ্রমিক ও ওই পথচারীকে স্থানীয় লোকজন উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। এর মধ্যে দুই শ্রমিকের নাম গফুর (২৮) ও নুর আলম (৩০) বলে নিশ্চিত করেছে পুলিশ। আহত তৌহিদুল আলমকে নগরের এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

প্রত্যক্ষদর্শী মোহাম্মদ ইউসুফ বলেন, কেবিএইচ প্লাজায় এসি মেরামতের কাজ করছিলেন ঢাকা থেকে আসা দুই শ্রমিক। এ সময় মিমি সুপার মার্কেটের পাশে মোটরসাইকেল রেখে দাঁড়িয়েছিলেন তৌহিদুল আলম। ওই সময় বিকট শব্দে এসি বিস্ফোরিত হয়। এতে পাশের মার্কেটের সামনের চত্বরে ছিটকে পড়েন দুই শ্রমিক। আর বিস্ফোরিত এসি থেকে লোহার টুকরা ছিটকে পড়ে ওই পথচারী তৌহিদুলের পায়ে। পরে স্থানীয় লোকজন তাঁদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান।

 

সরেজমিনে ঘটনাস্থলে দেখা যায়, কেবিএইচ প্লাজার তৃতীয় তলার বাইরে তিনটি এসির একটি বিস্ফোরণে দুমড়েমুচড়ে গেছে। বিস্ফোরণের ধাক্কায় পাশের মার্কেটের বাইরের বড় এলইডি মনিটরে ভেঙে গেছে। বিস্ফোরণের ধাক্কায় দুই শ্রমিক ওই কাচের দেয়ালের গায়ে ছিটকে পড়েছিলেন বলে জানিয়েছেন স্থানীয় লোকজন। তবে আহত তিনজনের মধ্যে পথচারী তৌহিদুল আলমের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন স্থানীয় লোকজন।

 

চট্টগ্রাম মেডিকেল কলেজ পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক নুরুল আলম বলেন, মিমি সুপার মার্কেটের পাশে এসি বিস্ফোরণের ঘটনায় গফুর ও নুর আলমকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। অপরজনকে আরেকটি বেসরকারি হাসপাতালে নেওয়া হয়েছে।

 

ভোরের আকাশ/সু/মি

মন্তব্য

Beta version