-->

আন্তঃনগর ট্রেনের আসন সংখ্যা কমানোয় মানববন্ধন 

ঠাকুরগাঁও প্রতিনিধি
আন্তঃনগর ট্রেনের আসন সংখ্যা কমানোয় মানববন্ধন 

ঠাকুরগাঁও হতে ঢাকাগামী ট্রেনের আসন সংখ্যা কমানোর প্রতিবাদে ঠাকুরগাঁওয়ে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৮ জুলাই) ১২টায় পৌর শহরের চৌরাস্তায় "বদলে দাও ঠাকুরগাঁও" এর আয়োজনে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, ঠাকুরগাঁওয়ে আগেও ট্রেনের বগী পরিবর্তন করা হয়েছে যার ফলে ঠাকুরগাঁও পঞ্চগড়ের মানুষের অনেক দুর্ভোগে পড়তে হচ্ছে। একদিকে যেমন ট্রেনের বগী পরিবর্তন করেছে, অন্যদিকে কয়েকদিন আগে আবার ট্রেনের আসন সংখ্যা কমিয়ে আনা হয়েছে, যা আমাদের উত্তরবঙ্গের মানুষের সাথে বৈষম্যমূলক আচরণ। সকলের দাবি বাংলাদেশের সবচেয়ে দূরত্বের জায়গা ঠাকুরগাঁও-পঞ্চগড়। তাই এই অঞ্চলে ভালো মানসম্পন্ন ট্রেনের পাশাপাশি আসন সংখ্যা বাড়ানো হোক।

এ সময় বক্তারা আরো বলেন, আমাদের আসন সংখ্যা যেটা পূর্বের ছিল সেই আসন সংখ্যা থেকে ৬০টি আসন কমানো হয়েছে। আমরা মনে করি আরও আসন সংখ্যা বেশি দিয়ে যদি ভালো মানের বগি দেওয়া হয় তাহলে এই অঞ্চলে মানুষের জন্য অর্থনৈতিক যেরকম পথ সুগম হবে অন্যদিকে যাতায়াতের রাস্তাও সুখময় হবে।

উক্ত মানববন্ধনে বক্তব্য দেন, "বদলে দাও ঠাকুরগাঁও" এর প্রধান সমন্বয়ক ও বাংলাদেশ সুপ্রিম কোর্টের ডেপুটি এটর্নি জেনারেল ব্যারিষ্টার নুর উস সাদিক, এটিএন নিউজ এর জেলা প্রতিনিধি এম এ সামাদ, সাংবাদিক এস এম জসিম, সাংবাদিক আল মামুন, অ্যাডভোকেট আশিকুর রহমান রিজভী, আরমান শিহাব প্রমুখ।

মানববন্ধনে বক্তারা পরবর্তীতে আরও বড় আন্দোলনের হুশিয়ারী দেন।

 

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version