-->
শিরোনাম

তাড়াইলে পীর শাহ আল কাদরী (রা:) আস্তানা

কিশোরগঞ্জ প্রতিনিধি
তাড়াইলে পীর শাহ আল কাদরী (রা:) আস্তানা

কিশোরগঞ্জ তাড়াইলে দেওথান বেতাই নদীর তীরে গড়ে উঠেছে লক্ষ্যাধিক ভক্তবৃন্দের একান্ত বিশ্বস্ত হযরত সৈয়দ পীর লুৎফর রহমান শাহ আল কাদরীর (রা.) আস্তানা।

সরেজমিনে গিয়ে জানা যায়, পীর হযরত আল বারী শাহ কাদরী (রা.) কাছে বায়াত গ্রহণ করা জন্য সুদূর যশোর জেলা থেকে ২০০০ সালে কিশোরগঞ্জ জেলা তাড়াইল উপজেলা তালজাঙ্গা ইউনিয়ন দেওথান নগরীতে ছুটে আসেন, লুৎফর রহমান নামে এক কিশোর তখন তার বয়স ছিল সবে মাত্র ১১ বছর। নিজ জন্মভূমির মায়া ত্যাগ করে আল্লাহর নৈকট্য লাভের উদ্দেশ্যে এখানেই তিনি থেকে যান।

ইতিমধ্যে তিনি পীর হযরত আল বারী শাহা কাদরী (রা.) এর নির্দেশনায় দাম্পত্যে জীবনে আবদ্ধ হয়েছিলেন।

হযরত আল বারী শাহ (রা.) মৃত্যুর পর তিনি ওই আস্তানার কাদেম এর দায়িত্ব নিয়ে অদ্যাবদি ৩০ বছর যাবত ওই আস্তনা সুন্দরভাবে পরিচালনা করে আসছেন।

হযরত সৈয়দ মো. লুৎফর রহমান শাহ আল কাদরী (রা.) এর বিরুদ্ধে লিখিত দুটি অভিযোগ সম্পর্কে জানতে চাওয়া হলে নির্বাহী অফিসার আল মামুন বলেন, আমি লিখিত একটি অভিযোগ পেয়েছি এবং সঠিক তদন্তের জন্য তাড়াইল উপজেলা ভূমি অফিস কর্মকর্তার নিকট প্রেরণ করা হয়েছে।

২০০০ সালে আল্লাহর নৈকট্য লাভের উদ্দেশ্যে কিশোরগঞ্জ জেলা তাড়াইল উপজেলা তালজাঙ্গা ইউনিয়ন দেওথান নগরী হযরত আল বারী শাহ কাদরী (রা.) কাছে বায়াত গ্রহণ জন্য আসেন। হযরত আল বারী শাহ কাদরী (রা.) মৃত্যুর পর ওই আস্তানার খাদেম হিসেবে আমি দায়িত্ব পালন করে আসছি। ওই বিশ্বস্ত আস্তানায় ৬৪টি জেলার সারা বাংলাদেশে প্রায় ৩৫ হাজার মুরিদানাসহ লক্ষাধিক ভক্তবৃন্দ রয়েছেন।

 

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version