-->

কোটা আন্দোলনে ৬ জন নিহতের ঘটনায় গাইবান্ধায় বিক্ষোভ মিছিল করছে সাধারন শিক্ষার্থীরা

গাইবান্ধা প্রতিনিধি
কোটা আন্দোলনে ৬ জন নিহতের ঘটনায় গাইবান্ধায় বিক্ষোভ মিছিল করছে সাধারন শিক্ষার্থীরা

কোটা বাতিল ও আন্দোলনে ছয় জনের নিহতের ঘটনায় গাইবান্ধায় বিক্ষোভ করছে সাধারন শিক্ষার্থীরা। আজ বুধবার সাড়ে দশটার সকালে বিভিন্ন স্থান থেকে সাধারন শিক্ষার্থীরা বিডি রোডের গার্নাস মার্কেটের সামনে জড়ো হয়। পরে তাঁরা একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি পুলিশ সুপারের কার্যালয়ের সামনে থেকে গিয়ে কিছুক্ষন অবস্থান নেয়। সেখান থেকে পরে শহর প্রদক্ষিন করে ১ নং ট্রাপিক মোড়ে অবস্থান নিয়ে পুলিশের দিকে লক্ষ্য করে তাঁরা ভূয়া ভূয়া স্লোগান দিচ্ছেন। পুলিশ ও ছাত্রলীগ মাঠে থাকলে অসংখ্যা শিক্ষার্থীর উপস্থিতির কারনে কোন ধরনে বাধা দেয় নেই।

বিক্ষোভে ব্যানার পোস্টার হাতে শিক্ষার্থীরা ‘আমার সোনার বাংলায়, বৈষম্যের ঠাঁই নাই’, ‘স্বাধীন এই বাংলায়, বৈষম্যের ঠাঁই নাই’, ‘১৮ সালের পরিপত্র, পুনর্বহাল করতে হবে’, ‘কোটাবৈষম্য নিপাত যাক, মেধাবীরা মুক্তি পাক’, ‘সারা বাংলায় খবর দে, কোটা প্রথার কবর দে’, কোটা প্রথা নিপাত যাক, মেধাবীরা মুক্তি পাক'-সহ বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, ‘এই বৈষম্যমূলক কোটা প্রথা মানি না। কোটার কারণে মেধাবীরা সঠিক মূল্যায়ন থেকে বঞ্চিত হচ্ছেন। কোনো মেধাবী শিক্ষার্থী পরীক্ষায় ৮০ পেয়েও চাকরি পাবে না, আর কোটাধারীরা সহজেই চাকরি পাবে, এই বৈষম্য সংবিধান পরিপন্থি।’

শিক্ষার্থীরা আরও বলেন, আন্দোলনে সারা দেশে ৬ শিক্ষার্থীর বিচার করতে হবে। যে সকল পুলিশ গুলি করে আমাদের ভাইদের হত্যা করছে তাদের চিহ্নিত করে বিচারের দাবিও জানান তাঁরা।

এতে করে শহরে সব ধরনে যান চলাচল বন্ধ রয়েছে। এখনও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে মিছিল নিয়ে বিক্ষোভে যোগ দিচ্ছেন।

 

মন্তব্য

Beta version